সিমের ভুয়া নিবন্ধনের অভিযোগে আটক ২২ - Women Words

সিমের ভুয়া নিবন্ধনের অভিযোগে আটক ২২

নিবন্ধিত মোবাইল সিম পুনরায় বিক্রি করার অভিযোগে ঢাকায় ২২ জনকে আটক করেছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো মোবাইল ফোনের খুদে বার্তায় বুধবার সকালে এই তথ্য জানানো হয়।
পুলিশ জানায়, মঙ্গলবার ঢাকার আদাবর,শ্যামলী ও তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। এদের মধ্যে ওয়াহিদ নামের একজন  রয়েছেন, যিনি কাজ করেন এয়ারটেলে। ওই অপারেটরের কয়েকজন রিটেইলার ও ডিস্ট্রিবিউটরও এর সংগে জড়িত বলে জানিয়েছে পুলিশ।
তবে কীভাবে তাদের সন্ধান মিলল, কিভাবে তারা এই কাজ করছিল,সে বিষয়ে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি। বুধবার সংবাদ সম্মেলেনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে পুলিশ জানায়।
আটক ব্যক্তিরা ‘প্রি অ্যাক্টিভেটেড’ ও আগেই বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত সিম বিক্রি করে আসছিলেন বলে পুলিশের একজন কর্মকর্তার কাছ থেকে জানা যায়।
প্রসঙ্গত,গত ১৬ ডিসেম্বর থেকে দেশে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনঃনিবন্ধন প্রক্রিয়া শুরু হয়। এখন আর আঙুলের ছাপ না দিয়ে নতুন সিম কেনা যাবে না। গত ৪ জুন পর্যন্ত মোট ১১ কোটি ৬০ লাখের মত সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধিত হয়েছে বলে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তথ্য থেকে জানা যায়।
নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র হিসাব মতে গত এপ্রিলের শেষ নাগাদ গ্রাহকের হাতে থাকা মোবাইল সিমের সংখ্যা ছিল ১৩ কোটি ২০ লাখের মত। এখনো দেড় কোটির বেশি সিম নিবন্ধিত না হওয়ায় বন্ধ রয়েছে। তবে গ্রাহকরা চাইলেই বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করে সেই সিম উত্তোলন করতে পারছেন।

সূত্রঃ বিডিনিউজ