হ্যাকিংয়ের অভিযোগ : গালর্স প্রায়োরিটির অ্যাডমিন তাসনুভা কারাগারে - Women Words

হ্যাকিংয়ের অভিযোগ : গালর্স প্রায়োরিটির অ্যাডমিন তাসনুভা কারাগারে

চট্টগ্রামের বহুল আলোচিত ফেসবুক গ্রুপ গার্লস প্রায়োরিটি’র ক্রিয়েটর ও অ্যাডমিন তাসনুভা আনোয়ারকে বিভিন্ন প্রতিষ্ঠানের পেজ, গ্রুপ ও ব্যক্তিগত ফেসবুক হ্যাক করার অভিযোগে কারাগারে পাঠিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

বুধবার চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাসনুভাকে কারাগার পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার ( প্রসিকিউশন) মো.কামরুজ্জামান।

তিনি বলেন, উচ্চ আদালত থেকে নেয়া জামিনের মেয়াদ শেষ হয়ে গেলে নিন্ম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন তাসনুভা। আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে অভিযুক্ত তাসনুভাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইসতিয়াক হাসান নামে, এক ব্যক্তি গত ২৬ মে নগরের পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ১৭/১৮/২৪/২৫/৩৪/৩৫ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলায় গার্লস প্রায়োরিটি গ্রুপের স্বত্তাধিকারি তাসনুভা আনোয়ার, আমেনা চৈতী, সালমান মোহাম্মদ ওয়াহিদ, নাদিয়া আকতার রুমিকে আসামি করা হয়।

অভিযোগ রয়েছে, গার্লস প্রায়োরিটি গ্রুপের ক্রিয়েটর তাসনুভা আনোয়ারের সঙ্গে যুক্ত হয়ে হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ ও অ্যাডমিনরা ফেসবুক গ্রুপে বিভিন্নজনের নামে বিভ্রান্তিমূলক পোস্ট করে ব্লাকমেইলসহ নানানভাবে হয়রানি করতেন।

মামলায় হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন গার্লস প্রায়োরিটি গ্রুপের আরেক অ্যাডমিন নাদিয়া আক্তার রুমি।

হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ আগে থেকেই কারাগারে রয়েছেন এবং পলাতক রয়েছেন আমেনা আক্তার চৈতি।