রাষ্ট্রীয় মর্যাদায় সৈয়দ আশরাফকে শ্রদ্ধা নিবেদন


নিউজটি শেয়ার করুন

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে। তাঁর জানাজায় অংশ নেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, আওয়ামী লীগের নেতা–কর্মী ও রাষ্ট্রীয় পদমর্যাদাধারী ব্যক্তিরা। জানাজার পর তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। মুক্তিযুদ্ধের বীর সেনানী হিসেবে সৈয়দ আশরাফকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া হয়। জাতীয় পতাকায় ঢেকে দেওয়া হয় তাঁর কফিন।

আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাড়াও দূর-দূরান্ত থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ যোগ দিয়েছেন শ্রদ্ধা নিবেদন করতে। অনেকে এসেছেন প্রিয় নেতাকে শেষবারের মতো দেখতে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ সর্বস্তরের জনতার অংশগ্রহণে আজ রোববার সকাল সাড়ে ১০টার পর জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়  মরহুমের প্রথম জানাজা সম্পন্ন হয়।

জানাজার পরপরই তাঁর মরদেহে শ্রদ্ধাঞ্জলী দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তারপর মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  এরপর শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিরোধী দলের শীর্ষ নেতারা,  বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রমুখ।

সর্বস্তরের জনতার জন্য শ্রদ্ধা নিবেদন উন্মুক্ত করে দেওয়া হয় তার মরদেহ। এর আগে মরহুম আশরাফের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

জানাজায় রাষ্ট্রপতি ছাড়াও অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সূত্র: কালের কন্ঠ

 

এই বিভাগের আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *