প্রেমের প্যারিস ছিনতাইয়ে জেরবার - Women Words

প্রেমের প্যারিস ছিনতাইয়ে জেরবার

প্যারিসের সৌন্দর্যে মুগ্ধ কবি অন্নদাশঙ্কর রায় লিখেছিলেন-অর্ধেক নগরী তুমি অর্ধেক কল্পনা । কবির সেই মুগ্ধতা দিন দিন ফিঁকে হয়ে আসছে। একের পর এক দুর্ঘটনা ফ্রান্সের প্রেমের নগরী প্যারিসকে করে দিচ্ছে আতঙ্কের নগরী। সন্ত্রাসী হামলার পাশাপাশি ডাকাতি আর ছিনতায় ফ্রান্সের রাজধানীর আভিজাত্যকে ফিকে করে দিচ্ছে।

গত বছরের ১৩ নভেম্বর প্যারিসে আইএস জঙ্গি হামলায় মারা যান শতাধিক মানুষ। এরপর অনেক দুর্ঘটনা ঘটলেও তা আন্তর্জাতিকভাবে আলোড়ন সৃষ্টি হয়নি। তবে সম্প্রতি প্যারিসে অভিজাত মানুষের জিনিসপত্রের ডাকাতির ঘটনা ঘটনায় আলোড়ন সৃষ্টি হয়। এর মধ্যে রয়েছে সৌদির রাজপরিবারের সদস্য, হলিউড ও বলিউড তারকারা।

সর্বশেষ প্যারিসের হাইওয়েতে কাতারের দুই বোন ছিনতাইয়ের কবলে পড়েছেন বলে দ্য লোকালের এক প্রতিবেদনে বলা হয়েছে। তাদের কাছ থেকে প্রায় ৫.৩ মিলিয়ন ডলার মূল্যের অলঙ্কারসহ লাগেজ ছিনতাই করা হয়।

দুই বোন ভাড়া গাড়ি করে লা বুর্গেট বিমানবন্দর থেকে প্যারিসের মূল শহরের দিকে যাওয়ার সময় ছিনতাইয়ে কবেল পড়েন। স্থানীয় পুলিশ জানায়, সোমবার কাতারের দুই বোন একটি সার্ভিস স্টেশনে যাত্রা বিরতিকালে ছিনতাইয়ের শিকার হন। ২ মুখোশধারী তাদের মূল্যবান অলঙ্কার নিয়ে যায় বলে পুলিশকে জানায় তারা।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, গত ২ অক্টোবর প্যারিসে ডাকাতের খপ্পরে পড়েন মার্কিন টেলিভিশন রিয়েলিটি তারকা কিম কার্দেশিয়ান। প্রায় ১০ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের অলঙ্কার তার নিজ বাসা থেকে ডাকাতি করে নিয়ে যায় দুষ্কৃতিকারীরা। সেদিন প্যারিসে তিনি তার নিজ বিলাসবহুল অ্যাপার্টমেন্টেই ডাকাতের কবলে পড়েন।

paris-2a-womenwordsএরপর ১৯ নভেম্বর ডেইলি মেইলের আরেক প্রতিবেদনে জানানো হয়, কার্দেশিয়ানের পর একই ঘটনার শিকার হন বলিউডের নায়িকা মল্লিকা শেরাওয়াত। প্যারিসে মল্লিকার ফ্ল্যাটে ঢুকে তাকে আক্রমণ করে কয়েকজন মুখোশধারী দুষ্কৃতকারী। মল্লিকা তার ফরাসি প্রেমিক সিরিল অক্সফঁসের সঙ্গে সময় কাটাতে মুম্বাই থেকে প্যারিসে যান। আর সেখানেই ভয়াবহ ঘটনার সম্মুখীন হতে হয়েছে মল্লিকাকে।

ডেইলি মেইল জানায়, রাত ৯টা নাগাদ প্রেমিক সিরিলের সঙ্গে নিজের ফ্ল্যাটে ঢোকেন মল্লিকা। ঘরের বাতি জ্বালাতেই তিনজন মুখোশধারী লোক তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ছোড়েন। আত্মরক্ষার কোনোও সুযোগ না দিয়েই তারা মল্লিকা এবং তার প্রেমিকের ওপর আকস্মিক আক্রমণ করেন।

এরপর শারীরিকভাবে নিগ্রহ করা হয় মল্লিকাকে। বেশ কিছুক্ষণ প্রহারের পর দুই জনকে ফেলে অ্যাপার্টমেন্ট ছেড়ে পালিয়ে যায় আক্রমণকারীরা। মল্লিকার ফ্ল্যাটটি কার্দেশিয়ানের ফ্ল্যাটের পাশেই ছিল বলে জানায় ডেইলি মেইল।

এ বছরের আগষ্টে সেন্ট্রাল প্যারিসে সৌদি আরবের এক রাজকুমারীর ১.১ মিলিয়ন ডলারের হাতঘড়ি ছিনতাই হয়। এছাড়াও গত বছরের সেপ্টেম্বরে আরেক সৌদি রাজপুত্র লুভর মিউজিয়ামের পার্শ্ববর্তী এক পাঁচ তারকা হোটেলে অবস্থানকালে হোটেলের সামনে থেকে ১.৯ মিলিয়ন ডলারের হাতঘড়ি ছিনতাই হয়। সৌদি রাজপরিবারের ডাকাতির ঘটনায় পুলিশ ৩ জন ছিনতাইকারীকে আটক করে। তারা ধনী অতিথিদের ছিনতাই করে থাকে বলে পুলিশ জানায়।

এছাড়াও ২০১৪ সালে সৌদি রাজপরিবারের এক সদস্য গাড়িবহরে অস্ত্রধারী এক হামলার শিকার হয়। প্যারিসের নানা স্থানে অসংখ্য চীনা পর্যটকদের ছিনতাইয়ের ঘটনা প্রতিনিয়ত ঘটছে। চীনা পর্যটকরা নগদ অর্থ বহন করার ফলে বেশি ছিনতাইয়ের কবলে পড়ছে।

সূত্র: ডেইলি মেইল, দ্য লোকাল, আমাদের সময়