সংরক্ষিত নারী সাংসদদের শপথ কাল - Women Words

সংরক্ষিত নারী সাংসদদের শপথ কাল

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠান আগামীকাল বুধবার । সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনের শপথ কক্ষে ৪৯ জন সংসদ সদস্যকে শপথ পাঠ করাবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

ইতোমধ্যে শপথ গ্রহণের জন্য নির্বাচিত এমপিদের চিঠি পাঠানো হয়েছে। সংসদ সচিবালয়ও শপথ অনুষ্ঠানের প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

গত রোববার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যদের নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। ওই দিনই ওই প্রজ্ঞাপন সংসদ সচিবালয়ে পাঠানো হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চারজন, ওয়ার্কার্স পার্টির একজন এবং একজন স্বতন্ত্র সদস্য রয়েছেন। বিএনপি এমপিরা এখনও শপথ না নেওয়ায় তাদের নির্ধারিত একটি আসন শুন্য রয়েছে।

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুযাযী ১১ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এদিন ৪৯টি সংরক্ষিত নারী আসেনের বিপরীতে ৪৯ জন প্রার্থী মনোননয়নপত্র দাখিল করেন। পরে ১২ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনের সব প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন হলেও এদিন কোন প্রার্থী তার প্রার্থিতা প্রত্যাহার না করায় সকলেই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।