খবর পড়তে গিয়ে কাঁদলেন উপস্থাপিকা - Women Words

খবর পড়তে গিয়ে কাঁদলেন উপস্থাপিকা

ইসরায়েলের সরকারি টেলিভিশনের উপস্থাপিকা গেউলা ইভেন। সংবাদ পাঠের মধ্যেই হঠাৎ জানতে পারলেন নিজের শো বন্ধ হয়ে যাচ্ছে। সে খবর জানাতে গিয়ে উপস্থাপিকা নিজের চোখের পানি আর ধরে রাখতে পারেনি। পঞ্চান্ন সেকেন্ডের একটি ভিডিও ক্লিপে ফুটে উঠেছে সেই বিপন্ন উপস্থাপিকার মুখ।

ওই তরুণী দৃশ্যতই স্তম্ভিত। সামলে নিয়ে তার পরে কাঁপা গলায় তিনি বলে চলেন, একটা ব্রেকিং নিউজ আছে। পার্লামেন্টে বিবৃতি… না আসল কথাটা হলো, আজ রাতেই আমাদের খবরের অনুষ্ঠান শেষ হয়ে যাচ্ছে। এটা শেষ পর্ব। তাই অনুষ্ঠানের বাকি অংশ অপ্রাসঙ্গিক। অশ্রুসিক্ত চোখে তিনি বলে যান, অনেক মানুষ কাজ হারাবেন। আশা করি, সকলে নতুন চাকরি খুঁজে পাবেন।  

ইসরায়েলের সরকারি ‘চ্যানেল ওয়ান’-এর ফেসবুক পেজে ৯ মে ওই উপস্থাপিকার ভিডিও ক্লিপ শেয়ার করা হয়। তার পর থেকে ৩ লক্ষ ৪৫ হাজার বার সেটি দেখা হয়েছে। প্রায় দু’হাজার বার শেয়ারও হয়েছে।  

এক ব্রিটিশ চ্যানেলের দাবি, ইসরায়েলি চ্যানেলটি যে কিছু দিনের মধ্যেই বন্ধ করে দেওয়া হবে, তার ইঙ্গিত আগে পেয়েছিলেন কর্মীরা। কিন্তু এই ভাবে সেটা হবে, কেউ ভাবতে পারেননি। ইসরায়েলের একটি সংবাদপত্রের মতে, কর্মীদের ধারণা ছিল, অন্তত ১৫ মে পর্যন্ত চ্যানেল চালু থাকছে। কিন্তু তার আগেই হঠাৎ সিদ্ধান্ত কার্যকর করা হয়। রাতের খবর সম্প্রচারের মধ্যেই ওই ঘোষণা। শেষ বেলায় সব কর্মী ক্যামেরার সামনে হাজির হয়ে কান্নায় ভেঙে পড়লেও জাতীয় সঙ্গীত গেয়ে শেষ করেন শো।

আর একটি ব্রিটিশ দৈনিক বলেছে, রাজনৈতিক লড়াইয়ের কারণেই ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু চ্যানেল বন্ধ করে দিলেন। নেতানিয়াহুর জানিয়েছেন, সংস্কারের অঙ্গ হিসেবে চ্যানেল বন্ধ করা হচ্ছে। এর বিকল্প প্রতিষ্ঠান তৈরি করা হবে। তবে রাজনৈতিক লড়াইয়ের কারণে তিনি এমনটি করেছেন বলে বিরোধীদের অভিযোগ।

সূত্র: বিবিসি