হোলি উৎসবে নারীদের উত্যক্ত, ৩ যুবক গ্রেপ্তার - Women Words

হোলি উৎসবে নারীদের উত্যক্ত, ৩ যুবক গ্রেপ্তার

পুরান ঢাকার শাঁখারী বাজার এলাকায় হোলি উৎসবে ঢুকে নারীদের উত্যক্ত করার অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গত রোববার হোলি উৎসবের মধ্যে পুলিশ তাদেরকে গ্রেপ্তার করলেও গতকাল বুধবার বিকেলে এ বিষয়টি জানাজানি হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো.সিফাত (২০), মো. মামুন (১৮) ও আকাশ (১৯)। তাদের একজনের বাসা শনিরআখড়ায়, অন্য দুজনের বাস পুরান ঢাকার আলু বাজারে।

এ বিষয়ে কোতোয়ালি থানার এসআই মো. জাহাঙ্গীর হোসেন বলেন, “সেই দিন হোলি খেলার ছলে রিকশা আরোহী দুই নারীর মুখে রঙ মাখিয়ে দিচ্ছিল ওই তিন যুবক। ওই সময় এলাকাবাসী তাদেরকে ধরে পুলিশের হাতে তুলে দেয়। ”

নারীদের উত্ত্যক্ত করার জন্যই তারা ওই উৎসবে ঢুকেছিল বলেও দাবি করেন এই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, “নারীদের উত্যক্ত করতেই তারা হোলি উৎসবে ঢুকেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। ”

জাহাঙ্গীর আরও জানান, এ ঘটনায় ভুক্তভোগী এক নারীর ভাই সোমবার রাতে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে থানায় নারী নির্যাতন মামলা করেন। ওই মামলায় মঙ্গলবার তিনজনকে আদালতে তোলা হয়।

তিনি আরও জানান, পুলিশের পক্ষ থেকে তিনজনকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। সেদিন ওই আবেদনের শুনানি হয়নি, আজ বৃহস্পতিবার শুনানি হওয়ার কথা।

এসআই জানান, আদালতের আদেশে আসামিরা এখন কারাগারে আছেন।