ভয়ংকর! হৃদয়বিদারক!! - Women Words

ভয়ংকর! হৃদয়বিদারক!!

‘ধর্ষণ’ শব্দটি শুনলেই মানসপটে ভেসে উঠে নিষ্ঠুর, নির্মম, বীভৎস, ভয়ংকর চিত্র। এমন ঘটনার স্বাক্ষী সারা পৃথিবীতে লাখো মানুষ হন কিছু বিকৃত বিকৃত মস্তিষ্কের মানুষের কারণে। এমনই এক ঘটনার সাক্ষী এবার সিয়েরা লিওন। সে ঘটনা যেমন ভয়ংকর তেমনি হৃদয়বিদারক। মাত্র পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণ করেছে ২৮ বছর বয়স্ক এক ব্যক্তি। যৌন নির্যাতনের ফলে ওই শিশুর মেরুদণ্ড ভেঙে গেছে। সেই সাথে প্যারালাইজড হয়ে পড়েছি ওই শিশুটি।

সিয়েরা লিওনের ওই শিশুর পরিচয় গোপন রাখা হয়। বলা হচ্ছে, নিরাপত্তার স্বার্থে ওই শিশুটির পরিচয় গোপন রাখা হয়েছে। এই ঘটনার ১২ মাস হয়ে গেলেও উঠে দাঁড়াতে পারছে ওই শিশুটি। এদিক-ওদিক যাওয়ার জন্য সে একটি হুইলচেয়ার ব্যবহার করছে।

ফ্রিটাউনের একটি মেডিক্যাল ক্লিনিকে শিশুটির হুইলচেয়ারে পাশে বসে ছিলেন মেয়েটির নানী। তিনি জানান, আমাদের শিশুটি কখনো আর হাঁটতে পারবে না। এই ঘটনায় সমুচিত বিচার চাই। আমরা চাই অভিযুক্তের সারা জীবন যেনো জেল হাজতে কাটে।

এই ঘটনায় দেশটির প্রেসিডেন্ট জুলিওস মাডিয়া বিয়ো ওই শিশুটি এবং তার পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন।

ওই ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে। তাকে বিনা জামিনে জেলে হাজতে পাঠানো হয়েছে। বিচার কাজ চলেছে বলে জানায় স্থানীয় সংবাদমাধ্যম।

সম্প্রতি সিয়েরা লিওনে অপরাধের মাত্রা বেড়ে গিয়েছে গত কয়েক বছরের হিসেবে। শুধুমাত্র যৌন নির্যাতনের মাত্রাই গত বছরের থেকে এই বছর দ্বিগুণ হয়েছে। এই বছর যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ৮ হাজার পাঁচশ। এই হিসাব পাওয়ার পরই দেশটির প্রেসিডেন্ট ধর্ষণ ঠেকাতে জরুরি অবস্থা ঘোষণা করেন। সূত্র: মিরর