কুপ্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন অদিতি


নিউজটি শেয়ার করুন

হিন্দি ও তামিল ছবির অভিনেত্রী অদিতি রাও হায়দারি। রক্ষণশীল পরিবারের মেয়ে হলেও অভিনয় ও গান দুটোই করেন তিনি। গত শুক্রবার ভারতের একটি সংবাদমাধ্যমের কাছে নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছেন অদিতি। একটি ছবিতে কাজ চাইতে গেলে অদিতিকে বলা হয়েছিল, কাজ পেতে হলে তাঁকে বিছানায় যেতে হবে। সরাসরি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন তিনি। এরপর আট মাস বেকার থাকতে হয়েছে তাঁকে।

তিনি বিশ্বাসই করতে পারেননি যে মানুষের জীবনে এমন ঘটনাও ঘটতে পারে। যখন নিজের পালা এল, লজ্জায়, দুঃখে, ঘেন্নায় কেঁদেছিলেন তিনি।

অদিতি মনে করেন, কেউ যদি নিজের যৌন হয়রানি প্রসঙ্গে মুখ খুলতে চায়, তবে দেরি করা উচিত নয়। আর এসব নিয়ে কেউ মুখ খুললে তাঁর সমালোচনা করাও ঠিক নয়। এটিই প্রথম নয়; আগেও সংবাদমাধ্যম গার্ডিয়ানকে এ নিয়ে বলেছিলেন অদিতি রাও। তিনি বলেছিলেন, এসব নিয়ে হতাশ হয়ে কেঁদেছিলেন তিনি। মনে করলেই কষ্ট হতো, এভাবেও কেউ তাঁর সঙ্গে কথা বলতে পারে! অদিতি বলেন, ‘এসব নিয়ে মুখ বন্ধ রাখা একধরনের সম্মতি দেওয়া।’

চলতি বছরের শুরুর দিকে ভারতে যৌন হয়রানির বিরুদ্ধে আন্দোলন ‘হ্যাশট্যাগ মি টু’র সূচনা করেন বলিউড তারকা তনুশ্রী দত্ত। অভিনেতা নানা পাটেকরের কাছে নিজের এক দশক আগের যৌন হয়রানির ঘটনা ফাঁস করে দেন তিনি। এরপর একে একে মুখ খুলতে শুরু করেন ভারতের নারীরা। আর হেনস্তাকারীদের তালিকায় একের পর এক উঠে আসে খ্যাতিমান সব তারকা পুরুষের নাম।

তথ্যসূত্র: প্রথম আলো, টাইমস অব ইন্ডিয়া

 

এই বিভাগের আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *