সুনামগঞ্জ-২ আসনে জয়া সেনগুপ্ত বিপুল ভোটে জয়ী - Women Words

সুনামগঞ্জ-২ আসনে জয়া সেনগুপ্ত বিপুল ভোটে জয়ী

সুনামগঞ্জ-২ আসনের (দিরাই ও শাল্লা) উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়া সেনগুপ্ত জয়ী হয়েছেন। তিনি মোট ভোট পেয়েছেন৯৬ হাজার ১৮৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. ছায়েদ আলী মাহবুব হোসেন (সিংহ প্রতীক) পেয়েছেন ৪২ হাজার ৪৪১ ভোট। একমাত্র প্রতিদ্বন্দ্বীর চেয়ে মোট ৫৩৪৫৬ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন জয়া সেনগুপ্ত।

আজ বৃহস্পতিবার দিরাই ও শাল্লা উপজেলার ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়।

দুই উপজেলার মধ্যে শাল্লা উপজেলার ৩৬টি কেন্দ্রে জয়া সেনগুপ্ত পেয়েছেন ৩৮৮২৯টি ভোট। আর এসব কেন্দ্রে ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু পেয়েছেন ৯৩২৮টি ভোট।

অন্যদিকে দিরাই উপজেলার ৭৪টি কেন্দ্রে জয়া সেনগুপ্ত পেয়েছেন ৫৭৩৬০টি ভোট। আর এসব কেন্দ্রে ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু পেয়েছেন ৩৩১১৩টি ভোট।

নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৬ হাজার ২২৮ জন এবং নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ২০২ জন। তবে নির্বাচনের দিন প্রচুর বৃষ্টিপাত হওয়ায় ভোট প্রয়োগ হয়েছে কম।
গত ৫ ফেব্রুয়ারি এই আসনের সাংসদ ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেনগুপ্তর মৃত্যুতে আসনটি শূন্য হয়। উপনির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে সুরঞ্জিত সেনগুপ্তর স্ত্রী জয়া সেনগুপ্তকে মনোনয়ন দেয়। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন স্বতন্ত্র প্রার্থী মো. ছায়েদ আলী মাহবুব হোসেন।
উপনির্বাচনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। পরে আরও দুই প্রার্থী জাতীয় পার্টির শেখ মো. জাহির আলী ও জাসদের আমিনুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ আসনে মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন।
ভোট গ্রহণ শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এস এম এজহারুল হক বলেছেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে। বৃষ্টির কারণে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম ছিল। তাঁদের ধারণা ৩৫ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে।