প্রতারণার মাধ্যমে পত্রিকা প্রকাশ মামলায় রাগীব আলী ও তার ছেলের কারাদণ্ড - Women Words

প্রতারণার মাধ্যমে পত্রিকা প্রকাশ মামলায় রাগীব আলী ও তার ছেলের কারাদণ্ড

পালাতক অবস্থায় পত্রিকা প্রকাশ করে প্রতারণা করার অভিযোগে দায়েরকৃত মামলায় রাগীব আলী ও তাঁর ছেলে আবদুল হাইকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সিলেটের মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরো এ রায় দেন।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমান বলেন, দুই আসামির উপস্থিতিতে দুপুরের দিকে রায় ঘোষণা করা হয়। সিলেটের হাজারো পাঠকের সাথে প্রতারণার অভিযোগে দায়েরকৃত মামলায় তাকে এক বছরের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

অন্য দুটি মামলায় গত বছরের ১০ আগস্ট আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে রাগীব আলী ছেলেকে নিয়ে পালিয়ে ভারতের করিমগঞ্জ চলে যান। রাগীব আলী সিলেটের ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদকমণ্ডলীর সভাপতি এবং তাঁর ছেলে আবদুল হাই পত্রিকার সম্পাদক হিসেবে নাম ছাপা হয়। পলাতক অবস্থায় পত্রিকা সম্পাদনার দায়িত্ব প্রতারণা করেছেন—এ অভিযোগে সিলেট নগরের শাহজালাল উপশহরের বাসিন্দা গিয়াস উদ্দিন তালুকদার গত বছরের ৮ সেপ্টেম্বর মুখ্য মহানগর বিচারিক হাকিম আদালতে প্রতারণার অভিযোগে মামলা করেছিলেন।

রায়ে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন  মামলার বাদী গিয়াস উদ্দিন তালুকদার বলেন, জনস্বার্থে মামলাটি করেছিলাম। মামলায় রায়ে আমি সন্তুষ্ট।