নারী দিবসে নারীদের নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইট - Women Words

নারী দিবসে নারীদের নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইট

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আগামীকাল বুধবার ঢাকা-সিলেট রুটে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস; যার পরিচালনায় থাকবেন বিমানের নারী পাইলট ও নারী ক্রুরা।

বাংলাদেশ বিমান থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশেষ এ ফ্লাইটে থাকবেন ক্যাপ্টেন তানিয়া রেজা এবং ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরা। তাঁরা দুজন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে বেলা সোয়া একটায় বিজি-৬০৩ ফ্লাইটে ছয়জন নারী ক্রু ও যাত্রীদের নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওনা হবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমান পরিবহন খাতে নারীদের আরও আগ্রহী এবং বিশ্বের অন্যান্য এয়ারলাইনসের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেওয়ার জন্যই এ উদ্যোগ নেওয়া হয়েছে। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে। জাতীয় এই এয়ারলাইনসের প্রতিষ্ঠালগ্ন থেকে পুরুষ কর্মীদের পাশাপাশি বিমানের নারী কর্মীরাও ফ্লাইট পরিচালনা, এয়ারক্রাফট মেইনটেন্যান্স, সিডিউলিং ও গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের বিভিন্ন শাখায় সফলতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

বিমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মনে করে, এ বিশেষ উদ্যোগে অনুপ্রাণিত হয়ে আরও অধিকসংখ্যক নারী এভিয়েশনের বৈচিত্র্যময় পেশায় এগিয়ে আসবেন।