সিলেটে বর্ণমালার মিছিল - Women Words

সিলেটে বর্ণমালার মিছিল

সিলেটে বর্ণমালার মিছিল করে ভাষার মাস ফেব্রুয়ারিকে বরণ করে নেয়া হল। ১৯৫২, ১৯৭১ ও বিভিন্ন বাংলা বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে এতে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ। বুধবার বেলা সাড়ে ১১টায় সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের আয়োজনে অনুষ্ঠিত হয় এই বর্ণাঢ্য মিছিল।

মিছিলের উদ্বোধন করেন ভাষা সৈনিক প্রফেসর মো. আব্দুল আজিজ। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এড. মো. লুৎফুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী সহ সর্বস্তরের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।

বর্ণমালার মিছিলটি বন্দর বাজারের জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষে শহিদ মিনারে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ভাষার গানের সাথে নৃত্য পরিবেশন করেন ছন্দ নৃত্যালয়ের নৃত্যশিল্পীরা।

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু বলেন, এটি বর্ণমালার মিছিলের ৪র্থ আয়োজন। আমরা প্রতিবছর এই আয়োজনটি করি মূলত দু’টি উদ্দেশ্যে। একটি হলো মহান ভাষা শহীদদের স্মরণ করা এবং অন্যটি হলো নতুন প্রজন্মের সামনে আমাদের মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা।

সূত্র: সিলেটটুডে২৪