বিমানে যান্ত্রিক ত্রুটি: প্রাথমিক তদন্তে উদাসীনতার পরিচয় পাওয়া গেছে - Women Words

বিমানে যান্ত্রিক ত্রুটি: প্রাথমিক তদন্তে উদাসীনতার পরিচয় পাওয়া গেছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ”প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাঙ্গেরি সফরে বিমানে যে যান্ত্রিক ত্রুটির ঘটনা ঘটেছিল সেটা দুর্ঘটনা নাকি অবহেলা নাকি ইচ্ছাকৃত তা এখনও বলা যাচ্ছে না। তবে প্রাথমিক তদন্তে উদাসীনতার পরিচয় পাওয়া গেছে। এ জন্য বিমানের পাঁচ কর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত চলছে। রিপোর্ট প্রকাশের পর এ সম্পর্কে মন্তব্য করা যাবে। এখন মন্তব্য করলে তদন্তে প্রভাব পড়তে পারে।”

রাজধানীর বায়তুল মোকাররমে আজ শুক্রবার প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে দোয়া-মোনাজাত শেষে সাংবাদিকের কাছে এসব কথা বলেন ওবায়দুল।

তিনি আরও বলেন, ”আল্লাহর অশেষ রহমত আমাদের নেত্রীকে হেফাজত করেছেন। সে দিনের সেই যান্ত্রিক ত্রুটিতে বাংলাদেশের ইতিহাসে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে যেতে পারত। আমাদের জীবনে কালো ছায়া নেমে আসতে পারত। আল্লাহর কাছে অনেক অনেক শুকরিয়া।”

উল্লেখ্য, পূর্বঘোষিত কর্মসূচিতে শুক্রবার সারা দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে বিশেষ প্রার্থনার অনুরোধ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে দেশের সব মসজিদে মিলাদ ও দোয়া এবং মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।