বাংলাদেশে চালু হলো পেইজার মাস্টারকার্ড - Women Words

বাংলাদেশে চালু হলো পেইজার মাস্টারকার্ড

বাংলাদেশে চালু হলো আন্তর্জাতিক প্রিপেইড মাস্টারকার্ড পেইজা। বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য এটি একটি ইতিবাচক খবর। এখন থেকে তারা সহজে পেইজার মাধ্যমে অনলাইনে সহজে লেনদেন করতে পারবেন।

আজ সোমবার (১ আগস্ট ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে অনলাইন পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, পেইজা আন্তর্জাতিক প্রিপেইড মাস্টারকার্ডসহ অন্যান্য প্রিপেইড ডেবিট কার্ডের চেয়ে সাশ্রয়ী মূল্যের। কোনো মাসিক বা বাৎসরিক ফি নেই। এটা সহজ এবং সুবিধাজনক।

পেইজা ই-ওয়ালেট থেকে কার্ডে ফান্ড লোড করে মাস্টার কার্ড ব্যবহার করা যায় এরকম সবখানে এই কার্ড দিয়ে পেমেন্ট করা যাবে। ফেসবুক পেজের প্রমোশন, অ্যাডভারটাইজমেন্টের জন্য পেমেন্ট, অনলাইনে কেনাকাটা, স্থানীয় রেস্টুরেন্ট যেমন- কেএফসি, পিৎজা হাট, স্থানীয় বড় বড় শপিং মলে পেমেন্ট করা এবং পিওএস মেশিনে এই কার্ড ব্যবহার করা যাবে।

আন্তর্জাতিক ই-কমার্স কোম্পানিগুলো যেমন- অ্যামাজন, ইবে, নেটফ্লিক্স ইত্যাদিতেও এই কার্ড ব্যবহার করা যাবে। গ্রাহক বাংলাদেশের যেকোনো আন্তর্জাতিক মাস্টারকার্ড সমর্থিত এটিএম বুথ থেকেও ফ্রিল্যান্সিংয়ে উপার্জিত টাকা অনায়াসে উত্তোলন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ প্রিপেইড কার্ড ব্যবহার ১০০ ভাগ নিরাপদ এবং সহজ। গ্রাহক যেখানেই যান তার পেইজা কার্ডের ই-ওয়ালেট থেকে ফান্ড নিয়ে ব্যবহার করতে সক্ষম হবেন। এটা ভ্রমণের সময় যেকোনো স্থানে ব্যবহার করতে পারবেন। কার্ডটি হারিয়ে গেলে বাতিল বা পুনরায় তোলা যায় বলে গ্রাহকের ফান্ড সবসময় সুরক্ষিত থাকে।

পেইজা বাংলাদেশের প্রধান বিপণন ও বিক্রয় কর্মকর্তা নাফিস ইহতিশাম বলেন, এই কার্ডের চাহিদা দেখে আমরা খুব আশাবাদী যে এর সফল প্রভাব বাংলাদেশি ফ্রিল্যান্সারদের পাশাপাশি অন্যান্য অনলাইন পেমেন্টের ওপরও থাকবে।

পেইজা বিশ্বের একটি শীর্ষস্থানীয় অনলাইন পেমেন্ট গেটওয়ে, যা বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত দেশের সর্বপ্রথম ই-ওয়ালেট। পেইজা ই-ওয়ালেট স্থানীয় ই-কমার্স ও ফেসবুক-কমার্স, অনলাইন পেমেন্ট, কর্পোরেট লেনদেন, রেমিটেন্স এবং অন্যান্য ই-সেবাগুলো প্রদানে বাংলাদেশে এখন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে পেইজার ওয়েবসাইটে (Payza.com) সাইন আপ করে এখনই কার্ড অর্ডারের কথা বলা হয়।