শিববাড়ির জোড়া বিস্ফোরণের ঘটনায় মামলা - Women Words

শিববাড়ির জোড়া বিস্ফোরণের ঘটনায় মামলা

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় দুই দফা বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।   

গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে মোগলাবাজার থানায় হত্যা ও বিস্ফোরক আইনে মামলাটি করা হয়।

মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, উপপরিদর্শক (এসআই) শিপলু চৌধুরী বাদী হয়ে মামলাটি করেছেন। আসামির সংখ্যা উল্লেখ করা হয়নি।

ওই বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হন আরও ৪৪ জন।

পুলিশের কয়েকজন কর্মকর্তার ধারণা, জঙ্গিদের পেতে রাখা বোমার বিস্ফোরণে ওই হতাহতের ঘটনা ঘটেছে। যদিও তারা এ বিষয়ে কোন স্পষ্ট বক্তব্য দেননি।

শনিবার সন্ধ্যায় সেনাবাহিনীর পক্ষ থেকে সাংবাদিকদের ব্রিফ করার পরপরই আতিয়া মহলের কাছের পাঠানপাড়ায় প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের শব্দ শুনে অভিযানস্থল থেকে পুলিশ ও র‌্যাব সদস্যরা সেখানে ছুটে যান। শিববাড়ির মূল সড়ক থেকে ওই জঙ্গি আস্তানার দিকে যে রাস্তাটি গেছে, তার কাছেই দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে।

এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।আইএস এর কথিত বার্তা সংস্থা ‘আমাক’ এই খবর দিয়েছে বলে জানিয়েছে অনলাইনে জঙ্গিদের কার্যক্রম পর্যবেক্ষণকারী যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।
বোমা বিস্ফোরণ সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল বিবিসি বাংলাকে বলেছেন, ‘বৃহস্পতিবার রাতে যখন শিববাড়ির ওই সন্দেহভাজন জঙ্গি আস্তানাটি নিরাপত্তা বাহিনী ঘেরাও করে ফেলে, তখনই বোধ হয় কোনো এক সময় এখানে আশপাশে তারা বোমাটি পেতে রেখে গিয়েছিল বা আগেই রেখে গিয়েছিল। পুলিশ যখন দেখেছে, তখনই এটা বিস্ফোরিত হয়েছে ধাক্কা-ধোক্কা খেয়ে।’