টেস্ট র‌্যাঙ্কিয়ে অবিশ্বাস্য উত্থান মিরাজের - Women Words

টেস্ট র‌্যাঙ্কিয়ে অবিশ্বাস্য উত্থান মিরাজের

অভিষেক টেস্টে হলেন সিরিজ সেরা। সে আনন্দের রেশটুকু ফুরানোর আগেই আরেকটা সুখবর পেলেন বাংলাদেশ ক্রিকেট দলের তরুণ তুর্কী মেহদী হাসান মিরাজ। জীবনের প্রথম দুই টেস্ট শেষে আইসিসির টেস্ট বোলিং র‍্যাঙ্কিংয়ে তিনি উঠে এসেছেন ৩৩ এ।

চট্টগ্রামে অভিষেক টেস্টে অভিষেকে ৭ উইকেট নিয়ে সেরা ১০০ -এর তালিকায় সরাসরি ৬১ নম্বরে জায়গা করে নেন এই তরুণ। এরপর মিরপুর টেস্টে ১ ডজন উইকেট নিয়ে সেখান থেকে এক লাফে উঠে এসেছেন ৩৩ নম্বরে। এই এগিয়ে আসার পথে তিনি পেছনে ফেলে এসেছেন স্বদেশী তাইজুল ইসলামকে। প্রথম ইনিংসে ৩ উইকেট পেলেও একধাপ পিছিয়ে ৩৭তম স্থানে চলে গেছেন এই বাঁহাতি স্পিনার।
চট্টগ্রামেই টেস্ট অভিষেক। অভিষেকেই ৭ উইকেট নিয়ে প্রথম র‍্যাঙ্কিংয়ের খাতায় নাম লেখান। সেরা ১০০–তেই জায়গা করে নিয়েছেন। ছিলেন ৬১ নম্বরে। মিরপুর টেস্টে গুনে গুনে নিলেন ১২ উইকেট। আর তাতেই র‍্যাঙ্কিংয়ে এমন লাফ। ২৮ ধাপ এগিয়ে পেছনে ফেলে দিয়েছেন তাইজুল ইসলামকেও। প্রথম ইনিংসে ৩ উইকেট পেলেও একধাপ পিছিয়ে ৩৭তম স্থানে চলে গেছেন এই বাঁহাতি স্পিনার। ৫ উইকেট পেয়ে ২১ রেটিং পয়েন্ট পেলেও বোলিং র‍্যাঙ্কিংয়ে কোনো নড়চড় হয়নি সাকিবের (১৫)। বাংলাদেশি বোলারদের মধ্যে টেস্ট র‍্যাঙ্কিংয়ে সাকিবের পরেই আছেন এই তরুণ অফ স্পিনার।