হামলাকারী বদরুলের প্রতি সিলেটবাসীর ঘৃণার থুথু - Women Words

হামলাকারী বদরুলের প্রতি সিলেটবাসীর ঘৃণার থুথু

সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসের উপর বর্বরোচিত হামলাকারী বদরুল আলমের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে প্রতিদিন সিলেটের বিভিন্নস্থানে লাগাতার নানা কর্মসূচি পালন করছেন সিলেটের মানুষ। এবার তারা এই পাষন্ডের প্রতি ঘৃণা জানালেন ভিন্নভাবে। বদরুলের ছবি সম্বলিত ডাস্টবিন আকৃতির থুথু স্তম্ভে থুথু নিক্ষেপের মাধ্যমে তাঁর প্রতি নিজেদের ঘৃণা প্রদর্শন করলেন সিলেটবাসী।

মঙ্গলবার সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ব্যতিক্রমী থুথু কর্মসূচি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক কমিশন (বামাসাক) এ কর্মসূচির আয়োজন করে।

থুথু নিক্ষেপ কর্মসূচি শুরুর আগে হামলাকারী বদরুলের সর্বোচ্চ সাজার দাবিতে মানববন্ধন কর্মসূচিও পালন করেন তারা। বামাসাক’র সভাপতি ফয়সল আহমদ বাবলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড সিকান্দার আলী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) কো-অর্ডিনেটর অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মহিলা কাউন্সিলর রেবেকা বেগম রেনু প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বদরুল যে ঘটনা ঘটিয়েছে সেটি প্রতিহত করা যেত, যদি তখন সকলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে এগিয়ে আসতেন। বর্বরোচিত এ ধরণের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য এ ধরনের ঘটনা দেখে হাত পা না গুটিয়ে বসে না থেকে প্রতিরোধ ও প্রতিহত করতে সবার প্রতি আহ্বান জানানো হয়।

মানববন্ধনে অংশ নিয়ে খাদিজা আক্তার নার্গিসের বাবা মাসুক মিয়া বলেন, এটি একটি সুন্দর উদ্যোগ। বদরুলের শাস্তির দাবিতে এবং তাকে ঘৃণা জানিয়ে করা এই থুথু স্তম্ভ আমার ভালো লেগেছে। এসময় তিনি খাদিজার দ্রুত সুস্থতার জন্য সকলের কাছে দোয় চান।