নারীদের নিয়ে নোংরা মন্তব্য : নির্বাচন থেকে সরবেন না ট্রাম্প - Women Words

নারীদের নিয়ে নোংরা মন্তব্য : নির্বাচন থেকে সরবেন না ট্রাম্প

নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্যের টেপ ফাঁস হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়লেও নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সমর্থকদের তিনি মনোবল হারাতে দেবেন না এবং আগামীকাল দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কেও অংশ নেবেন বলেও তিনি জানিয়েছেন তিনি। বিবিসির একটি প্রতিবেদনে এমনটি জানা গেছে।

২০০৫ সালে ধারণ করা তিন মিনিটের ওই ভিডিওটি ফাঁস হওয়ার পর কার্যত বিপাকেই পড়ে গেছেন বিভিন্ন সময় বিতর্কিত মন্তব্যের জন্য সমালোচিত হওয়া ডোনাল্ড ট্রাম্প। নারীদের নিয়ে অবমাননাকর নানা মন্তব্যের জন্য দল ও দলের বাইরে থেকে চাপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত এই প্রার্থী।

পরিস্থিতি সামাল দিতে এক ভিডিও বার্তায় দু:খও প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি ওয়াল স্ট্রীট জার্নালকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেছেন তিনি কখনোই নির্বাচনী লড়াই থেকে সরে যাবেননা।

এদিকে ফাঁস হওয়া ভিডিওতে থাকা ট্রাম্পের মন্তব্যগুলোর সমালোচনা করেছেন খোদ রিপাবলিকান দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। কিন্তু ভিডিওটি ফাঁসের পর থেকে রিপাবলিকান দলেরই অন্তত ১০জন নেতা বলেছেন তারা হয়তো ট্রাম্পকে নভেম্বরের নির্বাচনে ভোট দেবেন না অথবা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছেন।

২০০৫ সালে তৈরি ওই ভিডিও টেপটি প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে মি. ট্রাম্পকে বলতে শোনা গেছে, “তুমি যখন একজন তারকা তখন মহিলাদের সাথে তুমি যা খুশী তাই করতে পারবে”।

মার্কিন নির্বাচনের মোটে এক মাস বাকী থাকতে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর এই ভিডিওটেপটি দলটিকে বেশ বেকায়দায় ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

এ সংক্রান্ত অন্য সংবাদ পড়ুন-
নারী নিয়ে ট্রাম্পের বিতর্কিত মন্তব্য