টঙ্গীতে ব্রয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৪ - Women Words

টঙ্গীতে ব্রয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৪

গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরীতে প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডে মৃত্যের সংখ্যা ২৪ এ পৌছেছে। আগুনে পাঁচতলা ভবনটির ওপরের তিনতলার অনেকটাই ধসে গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার সকালে ‌ট‌্যাম্পাকো ফয়েলস নামে পাঁচ তলা ওই কারখানায় বয়লার বিস্ফোরণের পর আগুন ধরে যায় বলে জয়দেবপুর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. রফিকুজ্জামান জানান।

দুপুরে আগুন নেভানোর আগে বেশ কয়েকজনের লাশ বের করে আনা হয়, কয়েকজন হাসপাতালে নেওয়ার পর মারা যান। এদের কেউ অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন। আগুনে কারখানার কাঠামো ভেঙে তার নিচে চাপা পড়ে মারা যান কেউ কেউ। আহত ৩৫ জন টঙ্গী সরকারি হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

নিহতদের প্রত‌্যেকের পরিবারকে ২ লাখ টাকা অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। গাজীপুর জেলা প্রশাসন নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে এবং আহতদের ৫ হাজার টাকা করে দিচ্ছে।

কারখানার মালিক সিলেটের সাবেক বিএনপি সাংসদ সৈয়দ মো. মকবুল হোসেন হতাহত শ্রমিকদের ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। মকবুল জানান, ১৯৭৭ সালে প্রতিষ্ঠিত তার এই কারখানায় সাড়ে ৪শর মতো শ্রমিক রয়েছে। সবার ঈদের বোনাসসহ বেতন-ভাতা কয়েকদিন আগেই পরিশোধ করা হয়েছিল। শুক্রবার রাতের পালায় ৭৫ জনের মতো কাজ করছিলেন। শনিবার ঈদের ছুটি হওয়ার কথা ছিল।”

এই ঘটনা তদন্তে তিন সদস‌্যের কমিটি গঠন করেছে কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। এছাড়া গাজীপুর জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসও আলাদা তদন্ত কমিটি গঠন করেছে।

এ সংক্রান্ত অারও সংবাদ পড়ুন
টঙ্গীতে ব্রয়লার বিস্ফোরণে নিহত ২২