রাবি শিক্ষক আকতার জাহানের ময়নাতদন্ত সম্পন্ন - Women Words

রাবি শিক্ষক আকতার জাহানের ময়নাতদন্ত সম্পন্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আকতার জাহানের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। শনিবার বেলা দেড়টার দিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এই শিক্ষকের ময়নাতদন্ত শেষ হয়।

রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রভাষক এনামুল হক জানান, ‘শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। বিষক্রিয়ায় মৃত্যু হয়েছে বলে আমরা সন্দেহ করছি। ভিসেরা পরীক্ষার জন্য নমুনা পাঠিয়েছি ঢাকায়। প্রতিবেদন এলে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে।’

বেলা সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে লাশ ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে জানা গেছে।

আকতার জাহানের ছোট ভাই, ভগ্নিপতি ও চাচাতো ভাইয়েরা আজ সকাল ১০টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পৌঁছান। তারপর তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যান। হিমঘর থেকে লাশ বের করা হলে তাঁরা কান্নায় ভেঙে পড়েন। তাঁরা কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলার মতো অবস্থায় ছিলেন না।

বিশ্ববিদ্যালয়ে আবাসিক শিক্ষকদের জন্য নির্ধারিত জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষের দরজা ভেঙে গতকাল শুক্রবার বিকেলে অচেতন অবস্থায় আকতার জাহানকে উদ্ধার করে পুলিশ। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিন দিন আগে থেকে যোগাযোগবিচ্ছিন্ন ছিলেন তিনি।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকরা জানান, নিজ বিভাগের সহকর্মী তানভীর আহমদের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল। চার বছর আগে তাদের বিচ্ছেদ হয়। এরপর আকতার জাহান ওই কক্ষে একা থাকতেন।

তারা আরও জানান, তাঁদের একমাত্র ছেলে আয়মান ঢাকার একটি স্কুলে নবম শ্রেণিতে পড়ে। মহাখালীর ডিওএইচএসে নানাবাড়িতে থাকে সে।

তাঁর কয়েকজন সহকর্মী জানিয়েছেন, গতকাল সন্ধ্যার পর আকতার জাহানের কক্ষে তল্লাশি চালিয়ে একটি চিরকুট উদ্ধার করেছে পুলিশ। তাতে লেখা ছিল, তাঁর মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক ও মানসিক চাপে আত্মহত্যা করেছেন।

সূত্র: প্রথম আলো