দীপন হত্যায় সন্দেহভাজন জঙ্গি শামীম গ্রেপ্তার - Women Words

দীপন হত্যায় সন্দেহভাজন জঙ্গি শামীম গ্রেপ্তার

জাগৃতির প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যায় সন্দেহভাজন জঙ্গি হিসেবে মইনুল হাসান শামীম ওরফে সিফাতকে গ্রেপ্তার করা হযেছে। পুলিশ তাঁকে ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা করেছিল। শামিম এ হত্যায় জড়িত থাকার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান।

আজ বুধবার মাসুদুর রহমান জানান, গতকাল মঙ্গলবার রাতে গাজীপুরের টঙ্গির চেরাগ আলী মার্কেট থেকে মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি-দক্ষিণ) শামীমকে গ্রেপ্তার করে। সামির, ইমরান- এসব নামেও পরিচিত শামীম। তিনি দীপন হত্যাকাণ্ডের সার্বিক সমন্বয়কারী ছিলেন। তাঁর বাড়ি সিলেট অঞ্চলে। দীপন হত্যাকান্ডে যারা অংশগ্রহণ করেন,তাদের প্রশিক্ষকের দায়িত্বও পালন করেন তিনি। এছাড়া, সাভারে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিয়াদ মোর্শেদ বাবু হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেন শামিম।

পুলিশের ভাষ্য, আনসারুল্লাহ বাংলা টিমের সামরিক শাখার যে চারজন দায়িত্বশীল ব্যক্তি রয়েছেন, তাদের মধ্যে শামীম একজন। বোমা তৈরির বিষয়ে প্রশিক্ষণ আছে তাঁর।

ডিবি গত মে মাসে আনসারুল্লাহ বাংলা টিমের সন্দেহভাজন ছয় জঙ্গির ছবি প্রকাশ ও পুরস্কার ঘোষণা করে। তাদের মধ্যে ছিলেন শামীম। তাঁর বিষয়ে তথ্য দিলে বা তাঁকে ধরিয়ে দিতে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করে ডিবি।    

শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতির কার্যালয়ের ভেতরে গত বছরের ৩১ অক্টোবর দীপনকে কুপিয়ে হত্যা করে জঙ্গিরা।

সূত্র: প্রথম আলো