দুর্বৃত্তদের হামলায় আহত পুরোহিতকে ঢাকায় প্রেরণ - Women Words

দুর্বৃত্তদের হামলায় আহত পুরোহিতকে ঢাকায় প্রেরণ

সাতক্ষীরার আহত পুরোহিত ভবসিন্দু বরকে (৪৮) হেলিকপ্টারে করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক।
শনিবার রাত সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরের পুরোহিত ভবসিন্ধু বরকে কুপিয়ে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা।
তাকে বহনকারী হেলিকপ্টারটি শনিবার সকাল পৌনে ১১টায় বিএসএমএমইউ হাসপাতালের উদ্দেশে রওনা হয়। এসময় সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএফএম এহতেশামুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আব্দুল সাদীসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সকাল সাড়ে ১০টায় তাকে নিতে হেলিকপ্টারটি ঢাকা থেকে সাতক্ষীরা স্টেডিয়ামে পৌঁছায়।
ভবসিন্ধু বরকে আহত অবস্থায় প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি পাঁচ বছর ধরে ব্রহ্মরাজপুর শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে কাজ করছেন। তাঁর বাড়ি একই উপজেলার বাজুয়াডাঙ্গা গ্রামে। তিনি স্ত্রী ও ছেলেকে নিয়ে মন্দিরেই থাকতেন।
পুরোহিতের স্ত্রী সুমিত্রা বর জানান, মুখে কালো কাপড় বাঁধা ও হাফপ্যান্ট পরা সাত-আটজন দুর্বৃত্ত ওই মন্দিরে পাহারায় থাকা দুই চৌকিদারকে বেঁধে ফেলে। তারা তাঁর স্বামীকে (পুরোহিত) ডাক দেয়। পুরোহিত ঘর থেকে বের হওয়া মাত্র দুর্বৃত্তরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। মারা গেছেন ভেবে একপর্যায়ে দুর্বৃত্তরা তাঁকে ফেলে রেখে চলে যায়। পুরোহিতের স্ত্রী ঘর থেকে বেরিয়ে এ সময় চিৎকার শুরু করেন। তখন আশপাশের লোকজন এসে পুলিশে খবর দেন।  পুলিশ ঘটনাস্থল থেকে ভবসিন্ধু বরকে নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।
খুলনা রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. মনিরুজ্জামান বলেন, যারা ২০১৩ সালে এই অঞ্চলে বর্বরতা চালিয়ে দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, তারাই এ ঘটনার সঙ্গে জড়িত বলে তিনি ধারণা করছেন। গতকাল শুক্রবার ঝিনাইদহে সেবায়েত হত্যার ঘটনার সঙ্গে এই ঘটনার মিল রয়েছে বলেও জানান তিনি।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ বলেন, দুর্বৃত্তরা হত্যাচেষ্টার এক ঘণ্টা আগে ওই মন্দির থেকে দেড় কিলোমিটার দূরে কালেরডাঙ্গা মোড়ে আবদুল মাজেদের বাড়িতে ডাকাতি করে। অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে দুর্বৃত্তরা স্বর্ণালংকারসহ কিছু টাকা নিয়ে যায়। এরপর তারা পুরোহিতকে হত্যা করার চেষ্টা চালায়। তিনি বলেন, আবদুল মাজেদ তাঁকে জানিয়েছেন, ডাকাতদের পরনে কালো প্যান্ট ও মুখে কালো কাপড় বাঁধা ছিল। পুরোহিতের স্ত্রী সুমিত্রার বর্ণনার সঙ্গে আবদুল মাজেদের বর্ণনার মিল রয়েছে।
সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা পরিমল কুমার বিশ্বাস বলেন, পুরোহিত ভবসিন্ধু বরকে ভোর সাড়ে চারটার দিকে হাসপাতালে ভর্তি করে পুলিশ। তাঁর বাঁ হাত ও মাথায় ক্ষত রয়েছে। তাঁর ডান ও বাঁ বুকে ও পিঠে ধারালো অস্ত্র দিয়ে জখম করা হয়েছে। তাঁর অস্ত্রোপচার করা হয়েছে।
সাতক্ষীরা সদর হাসপাতালের সার্জারি বিভাগের চিকিৎসক মাকসুদুল আনম জানান, যেভাবে পুরোহিতকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আঘাত করা হয়েছে, এতে দুর্বৃত্তরা পেশাদার বলে সহজে অনুমান করা যায়। তিনি আশঙ্কামুক্ত নন। কারন, তাঁর ডান পাশের বুকের ওপরের আঘাতটা গুরুতর।
খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান বলেন, এ ঘটনার পর আজ সকাল থেকে পুলিশ ও বিজিবির যৌথ অভিযান শুরু হয়েছে। এ ঘটনায় কোনো মামলা হয়নি বলেও জানান তিনি।
সূত্রঃ প্রথম আলো, বাংলানিউজ