কমান্ডো অভিযানে ৬ জঙ্গি নিহত, ধরা পড়েছে একজন: প্রধানমন্ত্রী - Women Words

কমান্ডো অভিযানে ৬ জঙ্গি নিহত, ধরা পড়েছে একজন: প্রধানমন্ত্রী

রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে পরিচালিত কমান্ডো অভিযানে ৬ জঙ্গি নিহত হয়েছেন। ধরা পড়েছেন আরেকজন।
শনিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা জানিয়েছেন। একইসাথে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরেও ৬ জঙ্গির নিহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা মাত্র ১০ ঘণ্টার মধ্যে কমান্ডো অভিযানের মাধ্যমে জিম্মি সমস্যার সমাধান করেছি। সন্ত্রাসীদের খতম করেছি। ওইখানে যারা জঙ্গি সন্ত্রাসী ছিল তারা সবাই নিহত হয়েছে। আমরা ১৩ জনকে জীবিত উদ্ধার করেছি। তবে কয়েকজনকে বাঁচাতে পারিনি।’ ঢাকা-চট্টগ্রাম ও জয়দেবপুর ময়মনসিংহ চারলেন মহাসড়ক উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।
এদিকে রয়টার্সের খবরে টাইমস নাউ টিভিকে দেওয়া এক র‍্যাব কর্মকর্তার সাক্ষাৎকারকে উদ্ধৃত করে ৬ জঙ্গির নিহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। র‍্যাবের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা লে. জেনারেল মাসুদ ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাউ টিভিকে বলেন, ৬ থেকে ১০ জন জঙ্গি ওই হামলায় জড়িত ছিল। ৬ জনকে হত্যার কথা নিশ্চিত করেছেন তিনি।

উদ্ধার অভিযানের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, এখন পর্যন্ত পাঁচ জনের মৃতদেহ এবং নারী ও শিশুসহ ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। কূটনৈতিক জোনের উপ-কমিশনার জসিম উদ্দিন জানিয়েছেন, এখন পর্যন্ত ১২ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে এক ভারতীয় নাগরিক ও এক জাপানি নারী রয়েছেন।

উল্লেখ্য শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিজানে হামলা চালায় জঙ্গিরা। গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের এই রেস্তোরাঁয় সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনায় ডিবির সহকারী (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন নিহত হয়েছেন। এছাড়া পুলিশসহ অর্ধশত লোক আহত হয়েছেন। সূত্র: রয়টার্স