২৯ আরোহীসহ ভারতীয় বিমান নিখোঁজ  - Women Words

২৯ আরোহীসহ ভারতীয় বিমান নিখোঁজ 

তামিলনাড়ু থেকে আন্দামান যাওয়ার পথে নিখোঁজ হয়েছে ভারতীয় বিমান বাহিনীর একটি বিমান। ৯ ঘন্টারও বেশি সময় ধরে বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিমানে ২৯ জন আরোহী ছিলেন বলে জানা গিয়েছে।

শুক্রবার সকাল ৮টার কিছু পরে চেন্নাইয়ের কাছে তাম্বরম বিমানঘাঁটি থেকে রওনা দিয়েছিল বিমানটি। আন্দামানের পোর্ট ব্লেয়ারে নামার কথা ছিল বেলা ১১টা ২০ নাগাদ। কিন্তু বিমানবাহিনী সূত্রের খবর, আকাশে ওড়ার ১৫ মিনিটের মধ্যেই বিমানটির সঙ্গে যোগযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমান বাহিনীর বিমান নিখোঁজ হওয়ার খবর আসতেই ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়। বিমান, নৌ এবং উপকূল রক্ষী বাহিনী তৎপরতা শুরু করেছে।
প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্রের খবর, ভারতীয় নৌসেনা বঙ্গোপসাগরের আকাশ থেকে তল্লাশি চালানোর জন্য নজরদারি বিমান পাঠিয়ে দিয়েছে। একটি ডর্নিয়ের বিমানকেও পাঠানো হয়েছে নিখোঁজ বিমানটিকে খুঁজে বার করার জন্য। তাম্বরম থেকে পোর্ট ব্লেয়ার যে পথে যাওয়ার কথা ছিল নিখোঁজ বিমানটির, তার কাছাকাছি এলাকায় সমুদ্রপৃষ্ঠে তল্লাশি চালানোর জন্য কার্মুক, ঘড়িয়াল, জ্যোতি এবং কুঠার নামে চারটি যুদ্ধজাহাজকেও পাঠানো হয়েছে।
নিখোঁজ বিমানটি এএন-৩২ গোত্রের হওয়াতেই আশঙ্কার মেঘ দেখতে শুরু করেছেন বায়ুসেনা কর্তারা। ১৯৯৯ সালে এই গোত্রেরই একটি বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়েছিল। ২১ জনকে নিয়ে আকাশে উড়েছিল সেই বিমানটি। দিল্লি বিমানবন্দরে অবতরণের ঠিক আগেই সেটি ভেঙে পড়ে।