সেলিমকে ধরিয়ে দিলে ৫ লাখ টাকা পুরস্কার - Women Words

সেলিমকে ধরিয়ে দিলে ৫ লাখ টাকা পুরস্কার

আনসারুল্লাহ বাংলা টিম বা আনসার আল ইসলামের শীর্ষস্থানীয় নেতা সেলিমকে ধরিয়ে দিলে পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বুধবার এই ব্যক্তির ছবিসহ এ–সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি ডিএমপির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেলিম ওরফে ইকবাল ওরফে মামুন ওরফে হাদী মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞানলেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী। এই ব্যক্তি প্রকাশনা প্রতিষ্ঠান জাগৃতির কর্ণধার ফয়সাল আরেফিন দীপন, ব্লগার নিলাদ্রী নীলয়, ওয়াশিকুর বাবু ও নাজিম উদ্দিন সামাদ, সমকামীদের অধিকার কর্মী জুলহাস মান্নান ও তাঁর বন্ধু তনয় হত্যাকাণ্ডের সার্বিক নেতৃত্ব প্রদানকারী। বিজ্ঞপ্তিতে যে চারটি নাম উল্লেখ করা হয়েছে, এই নামগুলো তাঁর প্রকৃত নাম নাও হতে পারে।

এই ব্যক্তি সম্পর্কে তথ্য ডিএমপির অফিশিয়াল ফেসবুক পেজ (facebook.com/dmpdhaka/), মোবাইল অ্যাপস Hello CT তে দেওয়ার অনুরোধ করা হয়েছে। এ ছাড়া ০১৭১৩৩৭৩১৯৪, ০১৭১৩৩৭৩১৯৮ ও ০১৭১৩৩৭৩২০৬—এই তিনটি মোবাইল নম্বরে ফোন করেও তথ্য দেওয়া যাবে।

গত ১৯ মে অভিজিৎ রায় ও ফয়সাল আরেফিন দীপন হত্যাকাণ্ডের ঘটনায় সেলিমসহ আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যকে ধরিয়ে দিতে ১৮ লাখ টাকা ঘোষণা করেছিল ডিএমপি। সেসময়েও সেলিমকে ধরিয়ে দিতে পারলে ৫ লাখ টাকা পুরস্কার দেয়ার কথা বলা হয়েছিল।