You are here
নীড়পাতা > সংবাদ > আন্তর্জাতিক > লন্ডনে জাতীয় নারী জোটের আয়োজনে বর্ণিল অনুষ্ঠান

লন্ডনে জাতীয় নারী জোটের আয়োজনে বর্ণিল অনুষ্ঠান

বিজয় দিবস উপলক্ষে ‘জাতীয় নারী জোট’-যুক্তরাজ্য শাখার আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল আলোচনা সভা ও সাংষ্কৃতি অনুষ্ঠান। গত রোববার ইস্ট লন্ডনের মাইক্রো বিজনেজ পার্ক কমিউনিটিতে বসে এই মিলনমেলা।     

জাসদের সহযোগি এই সংগঠনের আয়োজনে অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন লন্ডনের বিভিন্ন প্রান্তে বসবাসরত বাংলাদেশিরা। দূরপ্রবাসে দেশের কথা আর দেশের গানে মেতে উঠেন তারা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারী জোট যুক্তরাজ্য শাখার সভাপতি রুবি হক। এতে প্রধান অতিথি ছিলেন টাওয়ার হেমলেট’র মেয়র জন বিগস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান শরীফ ও টাওয়ার হেমলেট’র ডেপুটি মেয়র রাচেল সান্ডার্স।

এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজন, আওয়ামীলীগ-ছাত্রলীগ ও জাসদের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

jatiya-nari-jote-uk-2-womenwords
বিখ্যাত সঙ্গীত শিল্পী রাশেদা খান বানু ও অনুষ্ঠানের উপস্থাপিকা শতরূপা চৌধুরী অন্যা।

অনুষ্ঠান উপস্থাপনা করেন শতরূপা চৌধুরী অন্যা। বর্ণিল এই আয়োজনে স্থানীয় শিল্পীদের দেশাত্মবোধক ও আধুনিক গান এবং আবৃত্তি আগত দর্শকদের সন্মোহিত করে রাখে। বাংলাদেশ থেকে আসা বিখ্যাত শিল্পী রাশেদা খান বানুর হৃদয় ছোঁয়া গান ছিল অনুষ্ঠানের প্রধান আকর্ষণ। পাশাপাশি ছিল সুস্বাদু খাবারের আয়োজন।

পেশাজীবী, কর্মজীবী, শ্রমজীবী নারীদের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক স্বাধীনতাকে সমুন্নত রাখার প্রত্যয়ে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের আদর্শকে ধারণ করেই ২০১৩ সালের ৮ সেপ্টেম্বর জন্ম নেয় জাতীয় নারী জোট। বাংলাদেশের মত  উন্নয়নশীল দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির ক্ষেত্রে নারীর অবদান অনস্বীকার্য। বাংলাদেশের অর্থনীতিতে সফলতার পিছনে গার্মেন্ট শ্রমিকদের প্রায় আশি ভাগই জুড়ে আছেন নারী শ্রমিক। জাতীয় নারী জোট দীর্ঘদিন যাবত গার্মেন্ট নারী শ্রমিকদের অধিকার সংরক্ষণে অত্যন্ত দৃঢ়তার সাথে আন্দোলন করে আসছে।   

 

Similar Articles

Leave a Reply