You are here
নীড়পাতা > সংবাদ > বিনোদন > ‘তোমার আমার প্রাণের সুর‘ এর উদ্বোধন

‘তোমার আমার প্রাণের সুর‘ এর উদ্বোধন

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সংগীতসাধক পন্ডিত রামকানাই দাশ ও লোককবি সুবর্ণা দাশ রচিত ও সুরারোপিত সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ‘তোমার আমার প্রাণের সুর’ এর উদ্বোধন হয়েছে।

উদীচী বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যরিস্টার মো. আরশ আলী বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন।

সংগীত বিষয়ক কর্মশালা ও স্মরণানুষ্ঠানটি নগরীর ক্বীনব্রীজ সংলগ্ন শারদা হল সম্মিলিত নাট্যপরিষদের মহড়া কক্ষে অনুষ্ঠিত হয়।

প্রবীন লোকশিল্পী সুষমা দাশ এর সভাপতিত্বে ও সংগীত পরিষদের দপ্তর সম্পাদক মামুন পারভেজ এর সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সংগীত পরিষদের সাধারণ সম্পাদক পিনুসেন দাশ, পন্ডিত রামকানাই দাশ এর ছাত্র স্বরাজ চন্দ্র দে, কর্মশালা প্রশিক্ষক অনিন্দিতা চৌধুরী ও সুকন্যা শৈলী।

অনুষ্ঠিত কর্মশালায় ৫০জন প্রশিক্ষনার্থী উপস্থিত ছিলেন। আজ শুক্রবার কর্মাশালা ও স্মরণানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রথমদিনের প্রশিক্ষণ কর্মশালা সুন্দরভাবে শেষ হয়েছে। আজ সকাল ১০টায় বসবে আবার গানের মিলনমেলা “তোমার আমার প্রাণের সুর”। আর সন্ধ্যা ৬টায় পণ্ডিত রামকানাই দাশের স্মরণানুষ্ঠান। স্থান: শারদা হল তৃতীয়তালা(সম্মিলিত নাট্য পরিষদের মহড়া কক্ষ)।

Similar Articles

Leave a Reply