You are here
নীড়পাতা > সংবাদ > বাংলাদেশ > ছেলের মৃত্যুদণ্ড, মায়ের যাবজ্জীবন

ছেলের মৃত্যুদণ্ড, মায়ের যাবজ্জীবন

জমি নিয়ে জেরে ছয় বছর আগে এক ব‌্যাংক কর্মকর্তাকে খুনের দায়ে প্রতিবেশী এক তরুণকে মৃত্যুদণ্ড এবং তার মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের আদালত। চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবিউজ্জামান সোমবার এ রায় দেন।

দণ্ডিতরা হলেন হুমায়ুন কবির ও তার মা শামসুন্নাহার। মৃত্যুদণ্ডের পাশাপাশি হুমায়ুন কবিরকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অতিরিক্ত পিপি সমীর দাশগুপ্ত বলেন, রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে হাজির ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৬ জুন চন্দনাইশ সদরে রূপালী ব্যাংক কর্মকর্তা মনির আহমদ খুন হন। এ ঘটনায় মনির আহমদের ছেলে তানভীর আহমেদ বাদী হয়ে শামসুন্নাহার এবং তার দুই ছেলে হুমায়ুন কবির ও শাওনকে আসামি করে মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, ঘটনার দিন সন্ধ্যায় নিজের বাড়িতে শ্রমিকদের সঙ্গে নিয়ে কাজ করছিলেন মনির আহমদ।

এসময় হুমায়ুন ও শামসুন্নাহার জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে মনিরের ওপর হামলা চালান। হুমায়ুন শ্রমিকদের কাছ থেকে কোদাল কেড়ে নিয়ে মনিরকে এলোপাতাড়ি কোপান এবং শামসুন্নাহার লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন। গুরুতর আহত মনিরকে প্রথমে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ায় হয়। সেখানে তিনি মারা যান।

তদন্ত শেষে পুলিশের দেওয়া অভিযোগপত্রে শাওনকে অব্যাহতি দেওয়া হয়। ২০১২ সালের ২৮ জানুয়ারি দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করে। মামলায় ১১ জনের সাক্ষ্য শুনে সোমবার আদালত দুই আসামির সাজার আদেশ দিল। সূত্র : কালের কণ্ঠ

Similar Articles

Leave a Reply