শায়খ আবদুর রহমানের দুই সহযোগীর ৩০ বছরের কারাদন্ড - Women Words

শায়খ আবদুর রহমানের দুই সহযোগীর ৩০ বছরের কারাদন্ড

সিলেটে জঙ্গি শায়খ আবদুর রহমানের দুই সহযোগীকে ৩০ বছর করে কারাদ- দিয়েছেন আদালত। একইসাথে তাদেরকে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৭ বছর করে কারাদ-ের আদেশ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইব্রাহিম মিয়া এই রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত দুই জঙ্গি হচ্ছেন, আজিজুল ইসলাম ওরফে হাফিজ এবং মফিজুল ইসলাম হৃদয়। দুজনেই সিলেটের বহুল আলোচিত ‘সূর্যদীঘল’ বাড়ির অস্ত্র ও বিস্ফোরক মামলার আসামি। ২০০৬ সালের ২ মার্চ সিলেট নগরের পূর্ব শাপলাবাগ এলাকার সূর্যদীঘল বাড়িতে অভিযান চালিয়ে ধারালো অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমান,তার স্ত্রী-সন্তান এবং মাজেদুল ও আজিজুলকে গ্রেপ্তার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সিলেট মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মাসুক আহমদ জানান, ‘সূর্যদীঘল বাড়ির অস্ত্র ও বিস্ফোরক মামলায় ২০০৬ সালের ১৩ এপ্রিল দ-প্রাপ্ত এই দু আসামি ও শায়খ আবদুর রহমানকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখির করা হয়। পরে ২০০৭ সালের ৪ জুলাই অভিযোগ গঠন করে বিচার কাজ শুরু হয়। মামলায় ৩৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আজ (বৃহস্পতিবার) আদালত রায় ঘোষণা করেছেন। এর আগে বুধবার মামলার যুক্তিতর্ক শেষে রায়ের তারিখ ধার্য্য করেছিলেন আদালত।’

তিনি আরো জানান, ঝালকাঠিতে বিচারক হত্যার দায়ে ২০০৭ সালের ৩০ মার্চ শায়খ রহমানসহ ছয় জঙ্গির ফাঁসি কার্যকর করা হয়। এ কারণে এ মামলা থেকে আবদুর রহামনকে অব্যাহতি দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় দ-প্রাপ্ত দুজন কাঠগড়ায় উপস্থিত ছিলেন বলে অতিরিক্ত পিপি জানান।