আজ শক্তিশালী চাইনিজ তাইপের মুখোমুখি বাংলাদেশের মেয়েরা - Women Words

আজ শক্তিশালী চাইনিজ তাইপের মুখোমুখি বাংলাদেশের মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে সামনে যে প্রতিপক্ষই পড়েছে তাদের রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশের কিশোরীরা। প্রথম দুই ম্যাচে ৩-০ ও ৫-০ গোলের ব্যবধানে জয়ের পর গত ম্যাচে কিরগিজস্তানকে ১০-০ গোল ব্যবধানে উড়িয়ে দিয়েছে তারা। আজ তাদের সামনে প্রবল প্রতিপক্ষ চাইনিজ তাইপে।

প্রবল প্রতিপক্ষ বলা এই কারণে, বাংলাদেশের মেয়েরা যেখানে প্রথম তিনম্যাচে প্রতিপক্ষের জালে ১৮ বার বল জড়িয়েছে তেমনি তাইপে সমসংখ্যক ম্যাচে করেছে ২০ গোল। তবুও বাংলাদেশের কিশোরীরা জয় ছাড়া কিছু ভাবছে না। কারণ ২০১৭ সালে থাইল্যান্ডে মূলপর্বের টিকেট পেতে আজকের ম্যাচ দুই দলের জন্যই ফাইনালের শামিল।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার সন্ধ্যা ৬টায় বাছাইপর্বে ‘সি’ গ্রুপের নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

টানা তিনটি করে জয়ে দুই দলের পয়েন্ট সমান ৯ করে। তবে গোল পার্থক্যে চাইনিজ তাইপে (+২০) বাংলাদেশের (+১৮) চেয়ে এগিয়ে। চাইনিজ তাইপেকে হারাতে পারলে শীর্ষে উঠবে বাংলাদেশ। গত তিন ম্যাচের দুটিতে হারা ও একটিতে ড্র করা সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাছাইয়ের শেষ ম্যাচ কৃষ্ণাদের জয়ের সম্ভাবনাই বেশি। এ কারণে চাইনিজ তাইপেকে হারালেই ধরে নেওয়া যায় গ্রুপ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে বাংলাদেশ।
আজকের ম্যাচের ওপর দু’দলের চূড়ান্তপর্বে যাওয়া না যাওয়া নির্ভর করছে। স্বভাবতই দু’দলই চাইবে জিততে। দলের কোচ গোলাম রব্বানী ছোটন তাই জয় ছাড়া কিছু ভাবতে চান না। মেয়েদের উপর তাঁর আত্মবিশ্বাসের কমতি নেই, ‘গত তিনটা ম্যাচ তারা যেভাবে খেলেছে আজকের ম্যাচ তার ব্যতিক্রম হবে না।’

অলিখিত এই ফাইনাল ম্যাচে চাপ না নেওয়ার কথাও জানিয়ে কোচ বললেন, ‘এই মেয়েরাই কিন্তু গত দু’টি টুর্নামেন্টের ফাইনাল খেলেছে। সুতরাং ফাইনালের ম্যাচের চেয়ে চাপের ম্যাচ আর কোনোটা হতে পারে না। টোটাল ফুটবল খেলে ম্যাচ বের করে আনার লক্ষ্য আমাদের।’

এ সংক্রান্ত অন্য সংবাদ পড়ুন-
কিরগিজস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১০ গোল
সিঙ্গাপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা