কাউন্সিলর পদে জিতলেন ঢাবি ছাত্রী সাহানা

নিউজটি শেয়ার করুন

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ে কাউন্সিলরপদে বিজয়ী হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাহানা আক্তার। রেডিও প্রতীক নিয়ে তিনি ৩ হাজার ৯৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাসির আহম্মদ ভুইয়া (টিফিন ক্যারিয়ার মার্কা) পেয়েছেন ২ হাজার ২৫০ ভোট।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৭ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচন করেছিলেন তিনি। সাহানা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের মাস্টার্সের ছাত্রী। পড়াশোনার পাশাপাশি তিনি জন সেবায় নিজেকে উৎসর্গ করার জন্য নেমেছিলেন নির্বাচনে। নির্বাচিত হয়ে তিনি বেশ উচ্ছ্বসিত।

নিজের প্রতিক্রিয়ায় সাহানা বলেন, আমি আত্মবিশ্বাসী ছিলাম পাশ করবো। যার কাছেই গিয়েছি তিনি আমাকে ভোট দেয়ার কথা বলেছিলেন। এর পরও ভয় ছিল। শেষ পর্যন্ত এলাকাবাসী আমাকে ভোট দিয়ে পাশ করানোতে আমি তাদের কাছে কৃতজ্ঞ। তারা যেমন আমাকে জয়ী করেছেন তেমনি আমিও তাদের জন্য কাজ করে যাবো। প্রথমেই আমার কাজ হবে এলাকাকে মাদকমুক্ত করা। এলাকার মুরব্বিদের নিয়ে এ কাজে হাত দেবো আমি। আশা করি সবাই আমাকে সাপোর্ট করবেন।

তিনি আরো বলেন, আমার বাবা আলহাজ্ব সাইদুর রহমান সহিদ এই এলাকায় ২৫ বছর কমিশনার ছিলেন। আমি তার মেয়ে হিসেবে কাছে থেকে দেখেছি কিভাবে দায়িত্ব পালন করতে হয়। আমি চাইবো যারা আমাকে নির্বাচিত করেছেন তাদের জন্য কিছু করার।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়াশোনাটা চালিয়ে যাবো। কাউন্সিলর হওয়ার কারণে এখন আমাকে দ্বিগুন পরিশ্রম করতে হবে। সেটা মেনে নিয়েই নির্বাচনে দাঁড়িয়েছিলাম।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৪৭ নম্বর ওয়ার্ডের বড় সমস্যা জলাবদ্ধতা ও মাদক। আমি এই দুটো সমস্যা সমাধানে বেশি প্রাধান্য দেবো।

তিনি আরো জানান, নির্বাচনে অংশ নেয়ার পর থেকে গত কিছুদিন বেশ পরিশ্রম করতে হয়েছে। চেষ্টা করেছি প্রতিটি ভোটারের কাছে যাওয়ার। আমার বাবা কমিশনার ছিলেন যে কারণে বাবার নাম বলার পর সবাই আমাকে সহজেই চিনতে পারেন। সূত্র : কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *