শিশু গৃহকর্মীকে নির্যাতন: গৃহকর্তা গ্রেপ্তার - Women Words

শিশু গৃহকর্মীকে নির্যাতন: গৃহকর্তা গ্রেপ্তার

গাজীপুরে নয় বছরের গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় গৃহকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় এ নিয়ে মোট দুইজনকে গ্রেপ্তার করা হল।   

জয়দেবপুর থানার ওসি খন্দকার মো. রেজাউল হাসান রেজা জানান, গৃহকর্তা ওমর ফারুককে বৃহস্পতিবার রাত ৮টায় গাজীপুর সিটি করপোরেশনের পশ্চিম ভুরুলিয়ার ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ঈদে বাড়ি যেতে চাওয়ায় চাঁদপুরের শিশু জান্নাতকে পিটিয়ে জখম করেন ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগমসহ তিনজন।

জান্নাত চাঁদপুরের হাইমচর উপজেলার বাংলাবাজারের বেড়িবাঁধ এলাকার মিন্টু মাতব্বরের মেয়ে। বৃস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি রেজাউল আরও বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় শিশু জান্নাতের হাইমচরের প্রতিবেশী মো. শাহজাহান মিয়া জয়দেবপুর থানায় এসে ওই তিনজনের বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগে মামলা করেছেন। মামলার পর ওমর ফারুককে গ্রেপ্তার করা হয়। চাঁদপুরে গ্রেপ্তার হয়েছেন মোস্তফা সরদার নামে আরও একজন। ফারুকের স্ত্রী মনি বেগম পালিয়ে গেছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওসি জানান, ওমর ফারুকের বাড়ি চাঁদপুরের হাইমচর উপজেলার বাংলাবাজার এলাকায়। তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে (বেবিচক) এবং তার স্ত্রী মনি বেগম গাজীপুরের একটি স্কুলে চাকরি করেন।

চাঁদপুরের হাইমচর থানার পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর বলেন, জান্নাতকে নির্যাতনের ঘটনায় তার মা ফিরোজা বেগম শিশুনির্যাতন ও দমন আইনে ওই তিনজনকে আসামি দেখিয়ে হাইমচর থানায় মামলা করেছেন।

গুরুতর জখম জান্নাতকে বৃস্পতিবার হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দীপন দে বলেন, “জান্নাতের শরীরের বিভিন্ন স্থানে গরম খুন্তিজাতীয় কোনো কিছুর আঘাতে ক্ষত সৃষ্টি হয়েছে। তার মাথায় বড় ক্ষত রয়েছে। সুস্থ হতে ১৫-২০ দিন সময় লাগতে পারে।

জান্নাতের মা ফিরোজা বেগম সাংবাদিকদের বলেন, তার স্বামী মিন্টু মাতব্বর পাঁচ সন্তানসহ পরিবার ছেড়ে অনেক আগে চলে গেছেন। কোথায় গেছেন সে সম্পর্কে ফিরোজা কিছু বলতে চাননি।

তিনি জানান, বছর খানেক আগে ফিরোজার খালাত ভাই মোস্তফা সরদার গাজীপুরের জয়দেবপুরে ওমর ফারুকের বাসায় জান্নাতকে কাজ করার জন্য নিয়ে যান।

বুধবার রাতে মোস্তফা সরদার জান্নাতকে বাংলাবাজারের বেড়িবাঁধের বাসায় নিয়ে আসেন বলে জানান  ফিরোজা বেগম।

জান্নাত সাংবাদিকদের বলেছে, কদিন আগে সে ঈদের আগে বাড়ি যেতে চাইলে ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগম তাকে মারধর করেন। কদিন পরে আবার বাড়ির কথা বললে তার মাথা টাইলসের সঙ্গে ঠুকে দেয় এবং গরম খুন্তি দিয়ে মারধর করে।

 সূত্র: বিডিনিউজ২৪