জামিনে মুক্তি পেলেন শফিক রেহমান - Women Words

জামিনে মুক্তি পেলেন শফিক রেহমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্য ও প্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র মামলায় জামিনে মুক্তি পেয়েছেন সাংবাদিক শফিক রেহমান। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মঙ্গলবার দুপুর ১২টা ৫০ মিনিটে তিনি মুক্তি পান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার‍-২-এর সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, ৩১ আগস্ট  উচ্চ আদালত থেকে জামিন পান শফিক রেহমান।  তাঁর জামিনের কাগজপত্র গতকাল সোমবার রাতে কারাগারে পৌঁছে। তা যাচাই-বাছাই শেষে আজ দুপুরে তাঁকে মুক্তি দেওয়া হয়।

শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমানসহ পরিবারের লোকজন কারাফটকে তাঁকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত,পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিন মাস বা মামলায় পুলিশ প্রতিবেদন দেয়া পর্যন্ত গত ৩১ আগস্ট  শফিক রেহমানের জামিন মঞ্জুর করেন দেশের সর্বোচ্চ আদালত।

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যা পরিকল্পনার অভিযোগে ১৬ এপ্রিল ঢাকার ইস্কাটনের নিজ বাসা থেকে গ্রেপ্তার হন শফিক রেহমান। প্রথমে তাঁকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। পরে তাঁকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের উদ্দেশ্যে তার সম্পর্কে তথ্য পেতে এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দেন প্রবাসী এক বিএনপি নেতার ছেলে। দোষ প্রমাণিত হওয়ায় দেশটির আদালতে গত বছর ওই বিএনপি নেতার ছেলের কারাদণ্ড হয়। সেই রায়কে কেন্দ্র করে গত বছরের আগস্টে পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে পুলিশ। পরে তা মামলায় রূপান্তরিত হয়। সেই মামলায় যায়যায়দিন পত্রিকার সাবেক সম্পাদক শফিক রেহমানকে গত ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারের পর বিএনপিঘনিষ্ঠ এই সম্পাদককে দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ওই পুলিশের দাবি, তাঁর বাসায় তল্লাশি চালিয়ে জয় সংক্রান্ত কিছু তথ্য ও গোপনীয় নথিপত্র পাওয়া গেছে।

‘অনুসন্ধানী সাংবাদিক’ হিসেবে নিবন্ধ লেখার জন্যই তার স্বামী ওই তথ্য সংগ্রহ করেছিলেন বলে দাবি করেন শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমান ।

 

সূত্র: প্রথম আলো, বিডিনিউজ২৪