কোর্টনি ওয়ালশ ঢাকায় - Women Words

কোর্টনি ওয়ালশ ঢাকায়

মাশরাফিদের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ঢাকায় পৌছেছেন। শনিবার রাত ৯টা ২০ মিনিটে তাকে বহন করা বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায়।

বিসিবি সূত্রে জানা গেছে, শনিবার বিমানবন্দরে নেমেই হোটেলে চলে যান। রবিবার দুপুরের দিকে তিনি মিরপুরে স্টেডিয়ামে আসবেন। সেখানে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন ওয়ালশ।

২০০১ সালে অবসরের পর আন্তর্জাতিক অঙ্গনে কোচিংয়ে এবারই কোনও বড় দায়িত্ব পেলেন ওয়ালশ। ইতোপূর্বে ক্রিকেট প্রশাসক হিসেবে, নির্বাচক হিসেবে এমনকি সিপিএল-এ পরামর্শক হিসেবে জ্যামাইকার হয়ে দায়িত্ব পালন করেছেন। ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব ১৯ দলের ম্যানেজার হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক প্যানেলের দায়িত্বেও ছিলেন তিনি। সেখানে পদত্যাগপত্র জমা দিয়ে বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন।

উল্লেখ্য, এর আগে, গত বৃহস্পতিবার বিসিবি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওয়ালশের কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করে। ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত মাশরাফিদের পেস বোলিং কোচের দায়িত্ব পালন করবেন সাবেক এই ক্যারিবিয়ান কিংবদন্তী। এর আগে গত মে মাসের শেষ দিকে চুক্তি আর নবায়ন করছেন না বলে জানান হিথ স্ট্রিক। এরপরই শুরু হয় বোলিং কোচ অনুসন্ধান। শেষ পর্যন্ত টাইগারদের কোচ হিসেবে কোর্টনি ওয়ালশকেই বেছে নিলো বিসিবি। টেস্ট ইতিহাসে যিনি ৫০০ উইকেট স্পর্শ করা প্রথম বোলার। ১৩২ টেস্টে কোর্টনি ওয়ালশের উইকেট সংখ্যা ৫১৯। ২০৫ ওয়ানডেতে উইকেট পান ২২৭টি।