You are here
নীড়পাতা > সংবাদ > আন্তর্জাতিক > হিলারি নিউমোনিয়ায় আক্রান্ত

হিলারি নিউমোনিয়ায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। গতকাল বিকেলে চিকিৎসকদের বরাত দিয়ে এ তথ্য জানানো হয়। ফলে তাঁর শারীরিক অবস্থা নিয়ে উৎকণ্ঠা দেখা দিয়েছে।  

হিলারির শারীরিক অবস্থা নিয়ে এমনিতেই রক্ষণশীলদের মধ্যে নেতিবাচক গুঞ্জন ছড়িয়েছে। কারণ, ২০১২ সালে মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় হিলারি অজ্ঞান হয়ে পড়েছিলেন।

গতকাল রোববার সকালে নিউইয়র্কে ১১ সেপ্টেম্বরের সন্ত্রাসী হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে আয়োজিত অনুষ্ঠানে অজ্ঞান হয়ে পড়েন হিলারী। প্রচারণা শিবির থেকে পরে জানানো হয়, গরমের কারণে তিনি অসুস্থ বোধ করছেন। কাছেই মেয়ে চেলসি ক্লিনটনের বাসায় তিনি বিশ্রাম নিচ্ছেন। কয়েক ঘণ্টা পর হিলারি বাইরের সড়কপথে বেরিয়ে একটি শিশুর সঙ্গে ছবি ওঠান। এ সময় তিনি চমৎকার বোধ করছেন বলেও সংবাদমাধ্যমকে জানান।

গতকাল রাতে প্রচারণা শিবির থেকে জানানো হয়, হিলারির পশ্চিমের রাজ্য সফরের কর্মসূচি বাতিল করা হয়েছে। আজ সোম ও কাল মঙ্গলবার তাঁর ক্যালিফোর্নিয়া সফরের কর্মসূচি ছিল। চিকিৎসকের পরামর্শে তিনি নিউইয়র্কের চাপাকুয়া এলাকায় নিজের বাড়িতে বিশ্রাম নেবেন। তিনি দ্রুত সুস্থ হয়ে উঠছেন।  

হিলারি ভালো বোধ করছেন জেনে তিনি স্বস্তি বোধ করছেন বলে এক বিবৃতিতে জানিয়েছেন ডেমোক্রেটিক পার্টির জাতীয় কমিটির প্রেসিডেন্ট ডোনাল্ড। তিনি বলেন,  আমার প্রত্যাশা, নির্বাচনী প্রচারণায় দ্রুত ফিরে এসে হিলারি জয়ের পথে এগিয়ে যাবেন।

হিলারির অসুস্থতা নিয়ে এখনো ট্রাম্পের পক্ষ থেকে কিছু বলা হয়নি। এ ব্যাপারে তিনি কিছুই জানেন না বলে ফক্স নিউজকে জানিয়েছেন ট্রাম্প।

তাঁর দলের কংগ্রেসম্যান পিটার কিং  ওয়াশিংটন পোস্টকে বলেন, ট্রাম্পই প্রথম তাঁকে হিলারির অসুস্থ হওয়ার খবরটি দিয়েছেন। ১১ সেপ্টেম্বরের স্মরণ অনুষ্ঠানে ট্রাম্পও উপস্থিত ছিলেন।

সূত্র: প্রথম আলো

 

Similar Articles

Leave a Reply