স্বামীকে গাছে বেঁধে স্ত্রীকে পুকুরের কাছে ‘সংঘবদ্ধ ধর্ষণ’ - Women Words

স্বামীকে গাছে বেঁধে স্ত্রীকে পুকুরের কাছে ‘সংঘবদ্ধ ধর্ষণ’

চলতি মৌসুমে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার বইনদেখালি থেকে মাগুরা সদরের জাগলা গ্রামে ধান সংগ্রহের কাজে গিয়েছিলেন স্বামী-স্ত্রী। থাকার কোনো আশ্রয় না থাকায় খোলা মাঠে পলিথিনের ঝুপড়ি বানিয়ে রাত যাপন করছিলেন। গত শনিবার (২১ নভেম্বর) রাতে ওই ঝুপড়িতে হানা দেয় পাঁচজনের একটি দল। স্বামীকে গাছে বেঁধে, স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করে তারা। এমনকি ধারালো অস্ত্র দেখিয়ে হত্যার হুমকিও দেয়।

এ ঘটনায় অজ্ঞাত পরিচয় পাঁচ জনকে আসামি করে রবিবার (২২ নভেম্বর) মাগুরা সদর থানায় মামলা করেছেন ভুক্তভোগী। শনিবার রাতে সদর উপজেলার জাগলা গ্রামে এই ঘটনা ঘটে বলে মামলায় অভিযোগ করা হয়।

ওই গৃহবধূর স্বামী জানান, স্ত্রীকে নিয়ে ধান মৌসুমে বিভিন্ন গ্রামে গিয়ে ঘোড়ার গাড়ি করে ধান সংগ্রহের কাজ করেন। প্রায় বিশ দিন আগে ধান সংগ্রহ করতে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার বইনদেখালি থেকে মাগুরা সদরের জাগলা গ্রামে আসেন। তাদের কোনো থাকার জায়গা না থাকায় জাগলা গ্রামে মাঠে পলিথিনের তাঁবু তৈরি করে বসবাস করছিলেন। গত শনিবার রাতে অপরিচিত পাঁচজনের একটি দল ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর চড়াও হয় এবং মেরে ফেলার হুমকি দেয়। তাকে একটি গাছের সাথে বেঁধে, স্ত্রীকে পাশের একটি পুকুরের কাছে নিয়ে গণধর্ষণ করে।

তিনি আরও জানান, দলটি তাদের কাছ থেকে ৫ হাজার টাকাও ছিনিয়ে নেয়। দলটি ঘটনাস্থল ত্যাগ করার পর তারা চিৎকার দিলে এলাকার লোকজন গিয়ে তাদের উদ্ধার করে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন বলেন, এই ঘটনায় ‘গণধর্ষণের শিকার’ ওই গৃহবধূ রোববার দুপুরে মাগুরা সদর থানায় অজ্ঞাতনামা পাঁচজনকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। তার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।