নারী ও শিশু ধর্ষণের তিন ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ - Women Words

নারী ও শিশু ধর্ষণের তিন ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

করোনাভাইরাস দুর্যোগকালীন সময়েও দেশের তিনটি স্থানে নারী, কিশোরী ও কন্যাশিশুর প্রতি সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মানিকগঞ্জ জেলার দৌলতপুরে ঘুরতে যাওয়া কিশোরীকে বখাটে কর্তৃক ধর্ষণ, বরিশালে গৃহপরিচারিকাকে জোরপূর্বক ধর্ষণ এবং তার ভ্রুণ হত্যা এবং শেরপুরে দুই সন্তানের জননীকে দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় এই উদ্বেগ ও ক্ষোভ জানানো হয়।

আজ রবিবার (২৮ জুন) সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু সাক্ষরিত এক বিবৃতিতে ওই তিন ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘মহিলা পরিষদ কিশোরী, গৃহপরিচারিকা ও গৃহবধূকে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণসহ দ্রুত গ্রেপ্তার এবং সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে। নির্যাতনের শিকার কিশোরী, গৃহপরিচারিকা ও গৃহবধূর সুচিকিৎসাসহ তাদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।’

এ সময় এ ধরণের বর্বর ঘটনা প্রতিরোধে আশুকার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করা হয়। পাশাপাশি ধর্ষণ, গণধর্ষণ, যৌন নিপীড়র, পারিবারিক সহিংসতা এবং নারী ও শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধে সকল সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয়।