যৌন হয়রানী ও ধর্ষনের অভিযোগে ব্রিটেনে দুই বাঙালী সহোদর দোষী সাব্যস্ত - Women Words

যৌন হয়রানী ও ধর্ষনের অভিযোগে ব্রিটেনে দুই বাঙালী সহোদর দোষী সাব্যস্ত

উইমেন ওয়ার্ডস ডেস্ক :: যৌন হয়রানী এবং ধর্ষণের অভিযোগে লন্ডনের কেমডেনের নাজমুল আহমদ নামে এক যুবককে ১৬ বছরের কারাদণ্ড দিয়েছেন উডগ্রীন ক্রাউন কোর্ট। তাকে সারাজীবন যৌন অপরাধী হিসেবে তালিকাভুক্ত রাখতেও নির্দেশ দেন আদালত। একই অভিযোগে তার সহোদয় সেলিম আহমদকেও দোষী সাব্যস্ত করেছেন আদালত। তাদের সহযোগিতার অভিযোগে আরও দুই শ্বেতাঙ্গকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর রাসেল স্কোয়ার থেকে ২০ বছরের তরুণীকে গাড়িতে তুলে নিয়ে যৌন হয়রানী করেন নাজমুল আহমদ। এছাড়া ২০১৯ সালে ২ মার্চ এবং ২৭ মার্চ টটেনহ্যাম কোর্ট রোড এবং শরডিচ থেকে পৃথকভাবে আরও দুই নারীকে গাড়িতে তুলে নিয়ে যৌন হয়রানী , মোবাইল ও অর্থ ছিনতাইয়ের অভিযোগে নাজমুলকে ১৬ বছরের কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি তাকে সারাজীবন যৌন অপরাধী হিসেবে তালিকাভুক্ত রাখতেও নির্দেশ দেন আদালত।

প্রায় একই ধরণের অপরাধে একই আদালত নাজমুলের ভাই সেলিম আহমদকেও দোষী সাব্যস্ত করেন। ২০১৯ সালের ২৭ জানুয়ারী গ্রেট ইস্টার্ন স্ট্রীট থেকে এক নারীকে গাড়িতে তুলে নিয়ে যৌন হয়রানী এবং তার ব্যাংক কার্ড ছিনতায়ের অভিযোগে দোষী সাব্যস্ত হন সেলিম। আগামী ২২শে মে তার সাজার মেয়াদ ঘোষণা করা হবে।

নাজমুল ও সেলিমকে সহযোগিতার অভিযোগে আরো দুই শ্বেতাঙ্গ দোষি সাব্যস্ত হয়েছেন।