মালালা হোম কোয়ারেন্টিনে - Women Words

মালালা হোম কোয়ারেন্টিনে

মহামারি করোনাভাইরাসের জন্য বিশ্বজুড়ে এখন অনেকেই হোম কোয়ারেন্টিনে আছেন। তবে বাড়িতে বসে কী করা যেতে পারে, সেটি নিয়ে ভাবনা চিন্তায় গৃহবন্দিরা। নোবেল জয়ী মালালার ক্ষেত্রেও তাই। হোম কোয়ারেন্টিনে একঘেয়ে হয়ে নিজেই নিজের চুল কাটলেন। আর সেই ছবি শেয়ার করলেন ইনস্টাগ্রামে।
মালালা ইউসুফজাইয়ের ফ্রিঞ্জ করে কাটা চুলের ছবি এরই মধ্যে ভাইরাল। অনুরাগীরাও মিষ্টি বার্তাতে ভরিয়ে দিয়েছেন কমেন্ট বক্স। বাড়িতে নিজের চুল কাটার আগে অবশ্য তিনি তার ব্যক্তিগত চুল ও ত্বক বিশেষজ্ঞ জনাথন ভ্যান নেসের সঙ্গে শলাপরামর্শও করেছেন। কিন্তু জনাথন এইসময়ে মালালাকে একা নিজের চুল কাটতে একাধিকবার বারণ করলেও তিনি শোনেননি।
খানিকটা শিশুসুলভ বায়না ধরেই নিজের লুক এক্সপেরিমেন্ট করে ফেলেছেন মালালা। তবে আখেরে তাতে খারাপ যে কিছুই হয়নি; তা মালালার পোস্টের নিচে তার ব্যক্তিগত চুল-ত্বক বিশেষজ্ঞ জনাথনের মন্তব্য দেখলেই বোঝা যায়।
ক্যাপশনে মালালা জনাথনের কথা উল্লেখ করে বলেছেন, জনাথন ভ্যান নেস আমাকে বার বার মানা করেছিলেন কোয়ারেন্টিনে থাকার সময়ে নিজের চুল কাটা নিয়ে এক্সপেরিমেন্ট করতে! কিন্তু আমি, অবশেষে নিজেই ফ্রিঞ্জ কেটে বসলাম। আমি কি ঠিকঠাক কাটতে পেরেছি? প্রশ্নের উত্তরে জনাথনও বলেন, বেশ পেরেছো বইকী!
এখন বাড়ির বাইরে বেরোতে পারছেন না অক্সফোর্ড পড়ুয়া মালালা। কয়েক দিন আগে এক পোস্টে বন্ধুদের মিস করার কথাও জানিয়েছিলেন মালালা ইউসুফজাই।