পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গৃহিণীদের মানববন্ধন | | Women Words

পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গৃহিণীদের মানববন্ধন

পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে আন্দোলনে নেমেছেন গৃহিণীরা।

আজ বুধবার নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এসময় আগামী ১০ দিন পেঁয়াজ বর্জনের ঘোষণা দেন গৃহিণীরা।

বিকেল পাঁচটার দিকে নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন সাধারণ গৃহিণীরা। এসময় তারা, ‘১০ দিন পেয়াজ খাবো না, ১০ দিন পেয়াজ কিনব না’, ‘পেঁয়াজ ছাড়াও রান্না হয়’, ‘পেয়াজ ছাড়া রান্না করুন’ নানা স্লোগান সম্বলিত প্লেকার্ড নিয়ে প্রতিবাদ জানান। এসময় ১০ দিন পেঁয়াজ না খাওয়ার ঘোষণা দেওয়ার পাশাপাশি দ্রুত এই সংকট নিরসনে সরকারের কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে অংশগ্রহণকারী নারীরা বলেন, ‘বর্তমান সময়ে পেঁয়াজের উর্ধ্বমূল্যে আমরা শঙ্কিত। এমন সংকটময় মুহূর্তে গৃহিনীদেরও সচেতন হওয়া উচিত।’ পেঁয়াজ ছাড়াও সুস্বাদু খাবার রান্না করা যায় মন্তব্য করে তারা বলেন, ‘সকলে একযোগে কয়েকদিন পেঁয়াজ বর্জন করলে সিন্ডিকেট ভেঙ্গে যাবে।’

মানববন্ধনে অংশ নেওয়া নুরুন্নাহার বেবি বলেন, আমরা সবাই যদি এক যোগে ১০দিন পেয়াজ না কিনি তাহলে যারা পেঁয়াজ মজুদ করেছে তাদের উচিত শিক্ষা হবে। তাদের রুখে দিতেই আমরা ১০ দিন পেয়াজ না কেনার ঘোষণা দিয়েছি। আশা করছি সব গৃহিনী আমাদের এই আন্দোলনে সরিক হবেন।