ছাত্রীকে যৌন হয়রানি, হাবিপ্রবি শিক্ষকের অডিও ভাইরাল | | Women Words

ছাত্রীকে যৌন হয়রানি, হাবিপ্রবি শিক্ষকের অডিও ভাইরাল

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবিতে) ইংরেজি বিভাগের শিক্ষক দীপক কুমার সরকার, কৃষি অনুষদের শিক্ষক রমজান আলীর পর এবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক ও সিভিল বিভাগের চেয়ারম্যান বেলাল হোসেন কর্তৃক এক ছাত্রীকে যৌন হয়রানির অডিও রেকর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) ভাইরাল হয়েছে।

মঙ্গলবার আনুমানিক বিকাল ৪.১৩ মিনিটে “এইচএসটিইউ হট নিউজ” পেজের মাধ্যমে এই অডিও রেকর্ডের প্রথম পর্ব ভাইরাল হয়। মুহূর্তের মধ্যে তা অত্র বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীর ম্যাসেঞ্জারে ছড়িয়ে পড়ে।

ভাইরাল হওয়া অডিও রেকর্ড নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ছাত্র পরামর্শক ও নির্দেশনা বিভাগের প্রধান পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা অবগত আছি। একজন শিক্ষক সে যেকোনো পদেই থাকুক না কেন কখনো একজন মেয়ে শিক্ষার্থীর সাথে এসব কথা বলতে পারেন না। এটা নৈতিকতার অবক্ষয়। ছেলে শিক্ষার্থীর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখা যায় কিন্তু মেয়ে শিক্ষার্থীর সাথে নয়। এটা বেমানান।’

তিনি আরও বলেন, ‘ইতিমধ্যে তাকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করার জন্য বলা হয়েছে। যদি নিজে পদত্যাগ না করেন তাহলে তাকে প্রশাসন থেকে অব্যাহতি দেওয়া হবে।’

আবারও ছাত্রীকে যৌন হয়রানি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এখনো সুনির্দিষ্ট কোন লিখিত অভিযোগ আমরা পাইনি। আমরা সোশ্যাল মিডিয়ায় যা পেয়েছি তা নৈতিকতার বাহিরে। সামাজিকভাবে যা জানতে পেরেছি তার উপর ভিত্তি করে দ্রুত এই পদক্ষেপ গ্রহণ করেছি।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক বেলাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ব্যস্ততা দেখিয়ে পরে কথা বলতে চেয়েছেন।