সাফ ফুটবলে ফাইনালের পথে বাংলাদেশের মেয়েরা - Women Words

সাফ ফুটবলে ফাইনালের পথে বাংলাদেশের মেয়েরা

প্রথম ম্যাচে স্বাগতিক ভুটানকে ২-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও জয় পেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মেয়েরা। শুক্রবার নেপালকে ২-০ গোলে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এক পা দিয়ে রাখল লাল-সবুজের কিশোরীরা।

মাত্র চার দল অংশ নিয়েছে আসরে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে লড়াই। বাংলাদেশ, নেপাল, ভুটানের সঙ্গে টুর্নামেন্টের আরেক দল ভারত। শুক্রবার সন্ধ্যা ৬টায় স্বাগতিক ভুটানের মুখোমুখি হবে ভারতের মেয়েরা। সেই ম্যাচে ভুটান হেরে গেলে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালে চলে যাবে টানা দুই জয় তুলে উড়তে থাকা বাংলাদেশ।

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। প্রায় মাঝমাঠ থেকে দারুণ ক্ষিপ্র এক দৌড়ে একক নৈপুণ্যে চার নেপালি ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল আদায় করে নেন আক্তার রিপা।

ম্যাচের ২৪ মিনিটে নিজেদের ডি-বক্সে হ্যান্ডবল করে বাংলাদেশকে পেনাল্টি উপহার দেয় নেপাল। স্পটকিক থেকে পরের মিনিটে লাল-সবুজদের ব্যবধান দ্বিগুণ করে দেন অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র।

দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে ৩০ গজ দূর থেকে দারুণ এক শটে কারকি এক গোল শোধ করে দিলেও ম্যাচ বাঁচাতে পারেনি নেপাল। এ নিয়ে টানা দুই হারে বিদায় নিশ্চিত হয়ে গেল হিমালয় কন্যাদের।