যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী জনসনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ | | Women Words

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী জনসনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন শার্লট এডওয়ার্ডেস নামের এক নারী সাংবাদিক। খবর যুক্তরাজ্যের গণমাধ্যম ডেইলি মেইলের।

গত শনিবার স্থানীয় গণমাধ্যম সানডে টাইমসে প্রকাশিত এডওয়ার্ডেসের এক কলামে এই যৌন হয়রানির কথা উল্লেখ করা হয়। #মিটু এর দ্বিতীয় বার্ষিকী উপলক্ষে এই কলাম প্রকাশ গণমাধ্যমটি।
এডওয়ার্ডেস দাবি করেন, ১৯৯৯ সালে এক প্রাইভেট ডিনারের টেবিলের নিচে তার উরুতে হাত দিয়েছিলেন জনসন। তখন স্পেক্টেটর ম্যাগাজিনের সম্পাদক ছিলেন বরিস জনসন।

তিনি কলামটিতে লিখেছেন, আমি একটি টেবিলে বরিস জনসনের ডান পাশে বসেছিলাম। তার বাম পাশে আমার পরিচিত এক তরুণী বসেছিলেন। আমরা অনেক বেশি মদ পান করেছিলাম।
তিনি লিখেছেন, আমি হঠাৎ আমার উরুতে বরিস জনসনের হাত অনুভব করেছিলাম। তিনি আমার উরুতে চাপ দিচ্ছিলেন। তার হাত ধীরে ধীরে ওপরের দিকে উঠছিল। আমি উঠতে বাধ্য হয়েছিলাম।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি অভিযোগটি গুরুত্বের সঙ্গে নিচ্ছেন কিনা জানতে চাইলে বিবিসিকে বলেন, এটি সত্য নয়। এই ধরনের অভিযোগ সত্যিই দুঃখজনক।
আপনার ভাববেন না যে আমি এই ধরনের ইস্যুকে তুচ্ছভাবে দেখি। আমার মনে হয় এই ধরনের অভিযোগ সত্য হলে তা গুরুত্বের সঙ্গে দেখা উচিত বলেও উল্লেখ করেন বরিস জনসন।