ফোর্বসের শীর্ষ পারিশ্রমিকপ্রাপ্তদের তালিকায় নেই ভারতীয় নায়িকারা - Women Words

ফোর্বসের শীর্ষ পারিশ্রমিকপ্রাপ্তদের তালিকায় নেই ভারতীয় নায়িকারা

কামব্যাক করতে পারলেন না দীপিকা পাডুকোন। দীর্ঘ দিন বিদেশি ছবিতে অভিনয় করলেও পারিশ্রমিকের পরিমাণ অতটাও বাড়াতে পারলেন না প্রিয়ঙ্কা চোপড়াও। ফলে ফোর্বসের তালিকায় জায়গা পেলেন না এঁদের কেউ। সম্প্রতি ২০১৮-য় সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়িকাদের তালিকা বার করল ফোর্বস। দীপিকা, প্রিয়ঙ্কা তো বটেই, সে তালিকায় নেই কোনও ভারতীয় নায়িকাই।

২০১৬ সালে দীপিকা পাডুকোন এই তালিকায় ছিলেন। দশ নম্বরে তাঁর নাম ছিল। কিন্তু তার পর থেকেই তিনি আর এই তালিকায় নেই। অন্য দিকে চলতি বছরে ২০১৮–র প্রথম ১০০ সবচেয়ে প্রভাবশালী মহিলার তালিকায় জায়গা করে নিয়েছেন প্রিয়ঙ্কা। ৯৪ নম্বরে তাঁর নাম। কিন্তু পারিশ্রমিকে অনেক পিছিয়ে তিনি।

ফোর্বসের এই তালিকার প্রথম ১০ জন নায়িকা কারা? এবং তাঁরা একটা ছবি করতে কত টাকা পারিশ্রমিক নেন? দেখে নিন

এলেন পম্পেয়ো
২ কোটি ২০ লক্ষ ডলার! যা টাকায় হিসাব করলে দাঁড়ায় ১৫৭ কোটি ৩২ লক্ষ ৭৫ হাজার! হ্যাঁ ঠিকই পড়ছেন। মার্কিন এই অভিনেত্রীর পারিশ্রমিক এতটাই। তিনি ফোর্বসের এই তালিকায় ১০ নম্বরে রয়েছেন।

চার্লিজ থেরন
মার্কিন-দক্ষিণ আফ্রিকার অভিনেত্রী চার্লিজ। ১৬৪ কোটি ৪৭ লক্ষ ৮৭ হাজার পারিশ্রমিক তাঁর। তিনি ফোর্বসের ৯ নম্বরে রয়েছেন।

মার্গট রবি
অস্ট্রেলিয়ার অভিনেত্রী মার্গট। মার্গটের পারিশ্রমিক ২ কোটি ৩৫ লক্ষ ডলার অর্থাৎ ১৬৮ কোটি ৫ লক্ষ ৪৩ হাজার। মার্গট ফোর্বসের সর্বোচ্চ পারিশ্রমিকে নেওয়া নায়িকাদের তালিকার ৮ নম্বরে।

এলিজাবেথ মস
এলিজাবেথ মস মার্কিন নায়িকা। তাঁর পারিশ্রমিক ২ কোটি ৪০ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় ১৭১ কোটি ৬৩ লক্ষ টাকা। এলিজাবেথ বিশ্বের সপ্তম সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া নায়িকা।

ক্যালি কুয়োকো
ক্যালি-ও মার্কিন অভিনেত্রী। ফোর্বসের এই তালিকায় ৬ নম্বরে থাকা ক্যালির পারিশ্রমিক ২ কোটি ৫০ লক্ষ ডলার অর্থাৎ ১৭৮ কোটি ৭৮ লক্ষ ১২ হাজার টাকা।

জেনিফার অ্যানিস্টন
ব্র্যাড পিটের প্রাক্তন স্ত্রী জেনিফার। মার্কিন অভিনেত্রীর পারিশ্রমিক ২ কোটি ৮০ লক্ষ ডলার। যা ভারতীয় মুদ্রায় ২০০ কোটি ২৩ লক্ষ ৫০ হাজার টাকা। ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেতা অক্ষয় কুমার। তাঁর পারিশ্রমিক ৩০ কোটি টাকা। কখনও কখনও সেটা ৩০ কোটি ছাড়িয়েছে বৈকি, তবে ২০০ কোটির কাছাকাছি পৌঁছতে পারেনি এখনও। জেনিফার বিশ্বের পঞ্চম সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রী।

নিকোল কিডম্যান
একটা ছবি করতে ৩ কোটি ৪০ লক্ষ ডলার পারিশ্রমিক নেন নিকোল। বিশ্বের চতুর্থ সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া এই মার্কিন-অস্ট্রেলীয় অভিনেত্রীর ভারতীয় মুদ্রায় পারিশ্রমিকের পরিমাণ ২৪৩ কোটি ১৪ লক্ষ ২৫ হাজার টাকা।

রিসে উইদারসপুন
ফোর্বসের এই তালিকায় বেশির ভাগই মার্কিন অভিনেত্রী। রিসেও তাই। তাঁর পারিশ্রমিক ৩ কোটি ৫০ লক্ষ ডলার বা ২৫০ কোটি ২৯ লক্ষ ৩৫ হাজার টাকা।

সোফিয়া ভারগারা
মার্কিন-কলম্বিয়ান অভিনেত্রী সোফিয়ার পারিশ্রমিক ৪ কোটি ৪১ লক্ষ ডলার। যা ভারতীয় মুদ্রায় ৩১৫ কোটি ৩৭ লক্ষ টাকা।

স্কারলেট জোহানসন
একাধারে অভিনেত্রী এবং গায়িকা স্কারলেটের পারিশ্রমিক সবচেয়ে বেশি ৫ কোটি ৬০ লক্ষ ডলার অর্থাৎ ৪০০ কোটি ৪৭ লক্ষ টাকা।