স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড


নিউজটি শেয়ার করুন

নেত্রকোনার পূর্বধলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ফারুক মিয়াকে (৩০) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফারুক মিয়া পূর্বধলার দক্ষিণ কালডোয়ার গ্রামের বাসিন্দা। নিহত লাভলি আক্তার (২২) একই এলাকার বাসিন্দা ছিলেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ইফতিকার উদ্দিন তালুকদার বলেন, ২০০৯ সালের জানুয়ারি মাসে ফারুক মিয়ার সঙ্গে লাভলি আক্তারের বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পর থেকেই তাঁদের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে দাম্পত্য কলহ হয়। ওই বছরের ১ সেপ্টেম্বর গভীর রাতে ফারুক মিয়া তাঁর স্ত্রী লাভলি আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে ওই রাতেই লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে লাভলি আত্মহত্যা করেছেন বলে প্রচার চালান। এ ঘটনায় নিহতের বাবা জয়নাল আবেদীন বাদী হয়ে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় ফারুক ও তাঁর মা মাজেদা বেগমসহ মোট পাঁচজনকে আসামি করা হয়। তদন্ত শেষে পুলিশ ২০১২ সালের ৩১ জুলাই ফারুক মিয়া ও তাঁর মা মাজেদার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। নয়জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত ফারুককে মৃত্যুদণ্ড এবং তাঁর মা মাজেদা বেগমকে খালাস দেন।

সূত্র: প্রথম আলো

এই বিভাগের আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *