প্রথমবারের মতো ব্যাটালিয়ন অধিনায়ক হলেন চার নারী


নিউজটি শেয়ার করুন

চার নারী সেনা কর্মকর্তা প্রথমবারের মতো বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি ও ইঞ্জিনিয়ার্স ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে নিয়োগ পেয়েছেন। এর মধ্য দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে আরেকটি অধ্যায়ের সূচনা হলো। গতকাল বৃহস্পতিবার ওই চার কর্মকর্তাকে লেফটেন্যান্ট কর্নেল পদের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বাহিনীর সদর দপ্তরে পদোন্নতি পাওয়া দীর্ঘমেয়াদি কোর্সের চার নারী কর্মকর্তাকে লেফটেন্যান্ট কর্নেল পদের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন। এ সময় ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, মেজর থেকে লেফটেন্যান্ট কর্নেল পদে পদোন্নতি পাওয়া চার নারী কর্মকর্তা হলেন মেজর সানজিদা হোসেন (আর্টিলারি), মেজর সৈয়দা নাজিয়া রায়হান (আর্টিলারি), মেজর ফারহানা আফরীন (আর্টিলারি) ও মেজর সারাহ্ আমির (ইঞ্জিনিয়ার্স)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারীর ক্ষমতায়নের অঙ্গীকারের অংশ হিসেবে ২০০০ সাল থেকে সেনাবাহিনীর দীর্ঘমেয়াদি কোর্সে নিয়মিতভাবে নারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হচ্ছে। ৪৭তম দীর্ঘমেয়াদি কোর্স থেকে শুরু হওয়া এই নারী কর্মকর্তারা এরই মধ্যে নিজ নিজ কর্মক্ষেত্রে পেশাগত দক্ষতা প্রদর্শনে সফল হয়েছেন। তাঁদের এই সক্ষমতার অংশ হিসেবে চার নারী কর্মকর্তাকে মেজর থেকে লেফটেন্যান্ট কর্নেল পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সূত্র: প্রথম আলো

 

এই বিভাগের আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *