ক্যান্সার জয়ের গল্প নিয়ে মনীষার বই


নিউজটি শেয়ার করুন

বলিউড অভিনেত্রী মনীষা কৈরালা ২০১২ সালে ওভারিয়ান ক্যানসারে আক্রান্ত হন। দীর্ঘ চিকিৎসার পর এখন তিনি ক্যানসারমুক্ত। স্বদিচ্ছা ও চেষ্টা থাকলেই কঠিন অনেক রোগ থেকে মুক্তি পাওয়া যায় এমনটি প্রমাণ করেছেন তিনি। ক্যানসার জয়ের গল্প নিয়ে লিখেছেন ‘হিলড: হাউ ক্যানসার গেভ মি অ্যা নিউ লাইফ’ নামের একটি বই। বিষণ্ণ মুহূর্তের নানা কথা, অভিজ্ঞতা, সফলতা, ব্যর্থতা এমনকি দাম্পত্য জীবনের নানা দিক উপস্থাপন করে সমৃদ্ধ করেছেন বইটি।

গত মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে মুম্বাইয়ে হোটেল দ্য তাজ ল্যান্ডস এন্ড-এ বইটির প্রকাশনা অনুষ্ঠান আয়োজন করা হয়।

 

মনীষার বইয়ের প্রকাশনা আর সেখানে বলিউডের অন্য তারকারা থাকবেন না, তা অকল্পনীয়। মনীষা কৈরালাকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে মুগ্ধ করেছেন অনেক বলিউড তারকা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেখা, অনুপম খের, জ্যাকিশ্রফ, মহেশ ভাট, গুলশান গ্রোভার, ভাগ্যশ্রী, ইমতিয়াজ আলী, দিয়া মির্জা, কেতন মেহতা, শেখর কাপুরসহ মনীষার অনেক শুভাকাঙ্ক্ষী।

মনীষা কৈরালা ওভারিয়ান ক্যানসারের আক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তিনি এখন শঙ্কামুক্ত। গত ১০ নভেম্বর ঢাকা লিট ফেস্ট-এ এসেছিলেন তিনি। দুপুরে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনের মঞ্চে বক্তৃতা পেশ করেছিলেন মনীষা। সেখানে তিনি তার ক্যানসারের বিরুদ্ধে প্রতিদিনের সংগ্রামের কথা বলেছিলেন। ‘হিলড: হাউ ক্যানসার গেভ মি অ্যা নিউ লাইফ’ বইটি প্রকাশের কথা বলেছিলেন।

প্রকাশনা অনুষ্ঠানে মনীষা বলেন, ‘মাঝেমধ্যে মনে হতো হয়ত বইটি লেখা শেষ করতে পারব না। ভাবতাম, হয়ত বইটি লেখা ঠিক হচ্ছে না। আসলে আমি বইয়ে নিজের গল্প বলতে চেয়েছি। লেখার মাধ্যমে নিজেকে আর ক্যানসারে আক্রান্ত ব্যক্তিদের মনে সাহস জোগাতে চেয়েছি।’

বলিউড তারকা রাকেশ রোশনের ক্যানসারের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি নিশ্চিত বিজয়ীর বেশে তিনি আমাদের মাঝে ফিরবেন।

‘হিলড: হাউ ক্যানসার গেভ মি অ্যা নিউ লাইফ’ বইটি লিখতে মনীষা কৈরালাকে সহযোগিতা করেছেন নীলম কৌর। বইটি প্রকাশ করেছে পেঙ্গুইন র‌্যান্ডম হাউস ইন্ডিয়া। প্রকাশনা অনুষ্ঠান শেষে অতিথিদের টুইটারে ধন্যবাদ জানিয়েছেন মনীষা।

 

 

এই বিভাগের আরও সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *