কন্যাসন্তানের মা হতে ভয় পাই, মোদীকে টুইট অভিনেত্রীর - Women Words

কন্যাসন্তানের মা হতে ভয় পাই, মোদীকে টুইট অভিনেত্রীর

টেলিভিশনের বিখ্যাত তারকা দিব্যাঙ্কা ত্রিপাঠি স্বাধীনতা দিবসের সকালে ভারতের চণ্ডীগড়ে এক নাবালিকার শ্লীলতাহানির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন। নিজের ভয়ের কথা জানাতে সরাসরি টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। লিখেছেন, কী বেটি বাঁচাও? এখন বেটি বাঁচাও! পুত্র নয়, কন্যাসন্তানের মা হতে চেয়েছি। কিন্তু মেয়ে হলে কী জবাব দেব? কেন ওকে স্বর্গ থেকে এই নরকে নিয়ে এলাম?

টিভি সিরিয়াল ‘ইয়ে হ্যায় মহব্বতে’ এবং ডান্স রিয়্যালিটি শো ‘নাচ বলিয়ে’-তে নজর কেড়েছেন দিব্যাঙ্কা। বেশিরভাগ সিরিয়ালে তাঁকে এক জন সাহসী মা, মেয়ে এবং স্ত্রী হিসেবেই দেখা যায়। স্বাধীনতা দিবসেও মেয়েদের উপর অত্যাচারের ঘটনায় ক্ষুব্ধ অভিনেত্রী সরাসরি ভারতের কেন্দ্রীয় প্রকল্প ‘বেটি বাচাও, বেটি পড়াও’-এর সমালোচনা করেছেন। তিনি আরও লিখেছেন, স্যর, মহিলাদের সঙ্গে অন্যায় কাজ যারা করে, তাদের এমন শাস্তি দিন যে, খারাপ নজরে দেখার আগে তাদের আত্মা কেঁপে ওঠে। আপনার উপর ভরসা আছে। কিছু একটা করুন।

চণ্ডীগড়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য সকালে স্কুলের উদ্দেশে রওনা দিয়েছিল অষ্টম শ্রেণির এক ছাত্রী। তবে সেখানে পৌঁছনোর আগেই তাকে অপহরণের পরে ধর্ষণের শিকার হতে হয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত বছর চল্লিশের এক ব্যক্তি।