আত্মসমর্পণকারী দুই নারী জঙ্গির সাত দিনের রিমান্ড - Women Words

আত্মসমর্পণকারী দুই নারী জঙ্গির সাত দিনের রিমান্ড

ঢাকার আশকোনায় পুলিশের অভিযানে আত্মসমর্পণকারী দুই নারী জঙ্গির সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম মেহের নিগার সূচনা  এ আদেশ দেন।

দুই নারী জঙ্গি হলেন মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি ও অবসরপ্রাপ্ত মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার ওরফে শীলা (৩৪) ও মাইনুল ইসলাম ওরফে আবু মুসার স্ত্রী তৃষামনি ওরফে উম্মে আয়শা (২২)।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পক্ষ থেকে আজ এই দুই আসামীকে আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। দুজনের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আদালত পরে তাঁদের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে জেবুন্নাহারের কোলে দেড় বছরের শিশু এবং তৃষ্ণার কোলে চার মাসের শিশু ছিল। এই দুই শিশুকে নিয়ে ২৪ ডিসেম্বর তাঁরা আত্মসমর্পণ করেন।

রাজধানীর দক্ষিণ খানের পূর্ব আশকোনায় শুক্রবার গভীর রাতে অপারেশন রিপল ২৪ পরিচালনা করে পুলিশ । এ সময় জঙ্গি সুমনের স্ত্রী নারী জঙ্গি সারিকা তার শিশু সন্তানকে নিয়ে পুলিশের দিকে এগিয়ে যাওয়ার পথে পরনের সুইসাইডাল ভেস্টটির বিস্ফোরণ ঘটায়। অভিযান চলাকালে গুলিতে নিহত হয় আফিফ কাদেরী নামে আরেক কিশোর। আফিফ কাদেরী আজিমপুরে নিহত তানভীর কাদেরীর ছেলে। শীলা ও তৃষামনি পুলিশের কাছে সন্তানসহ আত্মসমর্পণ করে।  

সূত্র: প্রথম আলো